গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে সিট গঠন কর্ণাটক সরকারের, রিপোর্ট তলব করল কেন্দ্র

Updated By: Sep 6, 2017, 02:47 PM IST
গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে সিট গঠন কর্ণাটক সরকারের, রিপোর্ট তলব করল কেন্দ্র

ওয়েব ডেস্ক: সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডের তদন্তে বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। দরকারে ঘটনার সিবিআই তদন্ত করাতেও আপত্তি নেই বলে জানিয়েছে সে রাজ্যের কংগ্রেসি সরকার।

মঙ্গলবার রাতে বেঙ্গালুরুতে নিজের বাড়ির সামনে অজ্ঞাত আততায়ীদের গুলিতে খুন হন সাংবাদিক গৌরী লঙ্কেশ। এদিন সেই ঘটনা প্রসঙ্গে সাংবাদিকদের সিদ্দারামাইয়া জানান, 'রাজ্য পুলিশের আইজির নেতৃত্বে একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। প্রয়োজন অনুসারে আধিকারিকদের নিয়ে তাঁকে আমি দ্রুত তদন্ত শেষ করতে বলেছি। প্রাথমিক ভাবে মনে হচ্ছে, পরিকল্পনা করেই খুন করা হয়েছে গৌরীকে। ' 

আরও পড়ুন -  নিজের বাড়িতেই আততায়ীর গুলিতে খুন প্রবীণ সাংবাদিক গৌরী লঙ্কেশ, নিন্দা মমতা, ইয়েচুরির

গৌরী লঙ্কেশের বাড়িতে চারটি সিসিটিভি ক্যামেরা লাগানো ছিল বলে জানিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, 'একটি ক্যামেরায় গৌরীকে গাড়ি থেকে নামতে দেখা যাচ্ছে। অন্য একটি ক্যামেরায় দেখা যাচ্ছে আততায়ী গৌরীকে লক্ষ্য করে গুলি চালাচ্ছে। কয়েক পা হেঁটে মাটিতে লুটিয়ে পড়েন গৌরী। হেলমেট পরে থাকায় আততায়ীকে সনাক্ত করা যায়নি। ঘটনায় ইতিমধ্যে সিবিআই তদন্তের দাবি জানিয়েছে গৌরী লঙ্কেশের পরিবার। সেই দাবিও বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছেন সিদ্দারামাইয়া।

ওদিকে ঘটনার রিপোর্ট তলব করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং। কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবকে রাজ্যের কাছ থেকে বিস্তারিত রিপোর্ট জোগাড় করতে বলেছেন তিনি।

.