বিহারে মিলল পরিবারের খোঁজ, ১৪ বছর পর দেশে ফিরছে 'ভারতের মুন্নি' গীতা

ভারতে এসে হারিয়ে গিয়েছিল বরজরঙ্গি ভাইজান সিনেমার মুন্নি। শেষ অবধি অনেক নাটকের পর শেষে অবধি মু্নিকে দেশে ফিরিয়ে দিয়েছিল তার ভাইজান। বাস্তবের মুন্নিও দেশে ফিরছে। পাকিস্তান থেকে খুব শীঘ্রই বাড়ি ফিরতে চলেছে ভারতের 'মুন্নি' গীতা। ইসলামাবাদে ভারতীয় হাই কমিশন গীতার কাছে একটি ছবি পাঠানো হয়েছিল। সেই ছবি দেখে গীতা তার বাবা, সত্ মা ও ভাইবোনদের চিনতে পেরেছে। গীতার পরিবার বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে।

Updated By: Oct 15, 2015, 03:59 PM IST
বিহারে মিলল পরিবারের খোঁজ, ১৪ বছর পর দেশে ফিরছে 'ভারতের মুন্নি' গীতা

ওয়েব ডেস্ক: ভারতে এসে হারিয়ে গিয়েছিল বরজরঙ্গি ভাইজান সিনেমার মুন্নি। শেষ অবধি অনেক নাটকের পর শেষে অবধি মু্নিকে দেশে ফিরিয়ে দিয়েছিল তার ভাইজান। বাস্তবের মুন্নিও দেশে ফিরছে। পাকিস্তান থেকে খুব শীঘ্রই বাড়ি ফিরতে চলেছে ভারতের 'মুন্নি' গীতা। ইসলামাবাদে ভারতীয় হাই কমিশন গীতার কাছে একটি ছবি পাঠানো হয়েছিল। সেই ছবি দেখে গীতা তার বাবা, সত্ মা ও ভাইবোনদের চিনতে পেরেছে। গীতার পরিবার বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে।

ভুল করে গীতা সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ঢুকে পড়েছিল। মুন্নির মত গীতাও মূক ও বধির। তাই ঠিক সিনেমার মতই সেও নিজের পরিচয় দিতে পারেনি।  পাকিস্তানের স্বেচ্ছাসেবী সংস্থার এধি ফাউন্ডেশনের আশ্রয়ে দীর্ঘ ১৪ বছর ধরে ছিল গীতা। অবশেষে গীতা ঘরে ফিরছে। ১১  বছর বয়স তখন ভুলবশত পাকিস্তানে চলে গিয়েছিল সে। এখন সে ২৫ বছরের তরুণী।

গীতাকে দেশে ফেরাতে উদ্যোগ নিয়েছিল সোশ্যাল মিডিয়ায়ও। বজরঙ্গি ভাইজানের মুক্তি পর ভারত-পাকিস্তান জুড়ে ঝড় বয়ে যাওয়ার পর গীতা খবরে আসে। এরপর সিনেমার মুন্নির মত তাকেও দেশে ফেরানোর নানা চেষ্টা করা হয়।

.