শিবসেনার হুমকির জের, মুম্বইতে বাতিল গুলাম আলির কনসার্ট

ফের স্বমহিমায় শিব সেনা। মুম্বইতে তাদের হুমকির জেরে বাতিল হল পাকিস্তানের বিশ্ববিখ্যাত গজল গায়ক গুলাম আলির একটি কনসার্ট। 

Updated By: Oct 8, 2015, 07:59 PM IST
শিবসেনার হুমকির জের, মুম্বইতে বাতিল গুলাম আলির কনসার্ট

ওয়েব ডেস্ক: ফের স্বমহিমায় শিব সেনা। মুম্বইতে তাদের হুমকির জেরে বাতিল হল পাকিস্তানের বিশ্ববিখ্যাত গজল গায়ক গুলাম আলির একটি কনসার্ট। 

মুম্বইয়ের শনমুখানন্দ হলে এই কনসার্টটি হওয়ার কথা ছিল। 'যে দেশ ভারতীয়দের উপর গুলি চালাচ্ছে' সে দেশের কোনও গায়কের অনুষ্ঠান আয়োজন করা চলবে না। আয়োজকদের এই ভাষাতেই হুমকি দিয়েছিল শিবসেনা। 

শিবসেনার তরফ থেকে প্রচ্ছন্ন হুমকিতে ভরা একটি চিঠি দেওয়া হয়েছে কনসার্টটির আয়োজকদের। চিঠিতে লেখা হয়েছে ''অকারণে সীমান্তে প্রাণ হারাচ্ছেন এদেশের সেনারা। দেশপ্রেমের স্বার্থেই আমরা সবসময় পাকিস্তানি কোনও গায়কের কনসার্টের বিরোধীতা করব। দেশবাসীর অনুভূতির কথা মাথায় রেখে আমরা আয়োজকদের এই কনসার্ট বাতিল করার অনুরোধ জানাচ্ছি।'' 

শিবসেনার সিনে উইংয়ের সাধারণ সম্পাদক অক্ষয় বরদাপুরকর জানিয়েছে এই চিঠির মাধ্যমে তাঁরা আয়োজকদের 'সঠিক বার্তা' দিয়েছেন। তাঁর মতে এদেশে পাকিস্তানি গায়কের কনসার্টের অর্থ ভারতীয়দের অপমান করা। 

এই বিষয়ে সেনা প্রেসিডেন্ট উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনাও করেছিলেন কনসার্টটির আয়োজকরা। কিন্তু ফলপ্রসূ হয়নি সেই বৈঠক। বৈঠকেই উদ্ধব ঠাকরে সাফ জানান মুম্বইতে পাকিস্তানি কোনও শিল্পির অনুষ্ঠান বরদাস্ত করবে না তাঁর দল। 

এই একই মঞ্চে আগেও বহুবার অনুষ্ঠান করে গেছেন গুলাম আলি। মাঝেমধ্যেই এ দেশে তিনি আসেন। এর আগেও অবশ্য এ দেশে পাকিস্তানি গায়কদের অনুষ্ঠানের বিরোধিতা করেছে শিব সেনা। মাস কয়েক আগে তাদের আপত্তির জেরেই পুণেতে বাতিল হয়ে গিয়েছিল আর পাকিস্তানি গায়ক আতিফ আসলামের কনসার্ট।  

রাজ ঠাকরের মহারাষ্ট্র নব নির্মান সেনা বহু আগে থেকেই পাকিস্তানি শিল্পীদের এদেশে অনুষ্ঠানের বিরোধীতা করে আসছে। তাদের থেকে লাইম লাইট কেড়ে নিতে এবার পথে নামল শিব সেনাও। 

.