সুখবর! ধনতেরাসে ৩০,০০০-এর নিচেই থাকছে সোনার দাম

Updated By: Oct 16, 2017, 11:58 AM IST
সুখবর! ধনতেরাসে ৩০,০০০-এর নিচেই থাকছে সোনার দাম

নিজস্ব প্রতিবেদন: ধনতেরাসের আগে মধ্যবিত্তদের জন্য সুখবর। দাম কমল সোনার। বিশেষজ্ঞদের মতে দিপাবলির আগে ধনতেরাসে সোনার দাম থাকছে ৩০,০০০-এর নিচেই। সোমবার থেকেই দাম কমে প্রতি ১০ গ্রাম সোনার দাম হয়েছে ২৯,৮৫১ টাকা।সেখানে রূপোর দাম প্রতি কেজি ৪০,৩৯৯টাকা।

যদিও ধনতেরাসের আগে শনিবার থেকেই গয়নার দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা। শনিবার ১০ গ্রাম সোনার দাম ছিল ৩০,৮৫০টাকা।আর প্রতি কেজিতে রূপোর দর ছিল ৪১,৫০০টাকা। বিশেষজ্ঞদের দাবি, আগামী ৪ মাসে সোনার দাম বেড়ে প্রতি ১০ গ্রামে হতে চলেছে ৩১,৫০০ টাকা। ওয়ার্লড গোল্ড কাউন্সিলের দাবি অনুসারে এবছর ভারতে সোনার চাহিদা থাকবে ৬০০-৭৫০ টন।

হিন্দু ধর্মানুরাগীরা সোনা এবং রূপোকে ধন-ঐশ্বর্যের প্রতীক হিসাবে মানে।তাই ধনতেরাসের আগে সোনা এবং রূপো কেনা এদেশে শুভ বলেই মনে করা হয়।তাই সোনার দাম বাড়া-কমাতে কেনাকাটার উপর কিছু প্রভাব পড়লেও ধনাতেরাসের আগে গয়নার দোকানে ভিড় থাকবেই।প্রসঙ্গত, বিশ্ব জুড়ে রাজনৈতিক চাপানউতরের কারণে সারা বিশ্বে 'সেফ ইনভেস্টমেন্ট ডিমান্ড' বাড়তে শুরু করেছে৷ এর জেরেই শেয়ার বাজার থেকে সরে গিয়ে সোনাতে মানুষ ইনভেস্ট করতে শুরু করেছে৷ এই কারণেই সোনার চাহিদা বাড়ছে।তাই আগামী দিনে ১৪৫০ টাকা বেড়ে সোনার দাম হতে চলেছে ৩১৫০০ টাকা প্রতি ১০ গ্রামে৷ 

.