৪৮ ঘণ্টায় দ্বিতীয়বার, ফের 'শাহি' দরবারে Dhankhar, রাজ্যপালের গতিবিধি বাড়াচ্ছে জল্পনা

আজ সকাল ১১টায় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন রাজ্যপাল।

Updated By: Jun 19, 2021, 09:41 AM IST
৪৮ ঘণ্টায় দ্বিতীয়বার, ফের 'শাহি' দরবারে Dhankhar, রাজ্যপালের গতিবিধি বাড়াচ্ছে জল্পনা

নিজস্ব প্রতিবেদন: ৪৮ ঘণ্টার ব্যবধানে দ্বিতীয়বার। ফের অমিত শাহের সঙ্গে দেখা করতে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ সকাল ১১টায় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন তিনি। হঠাৎ কেন এই দ্বিতীয়বারের সাক্ষাৎ? রাজ্যপালের গতিবিধি বাড়াচ্ছে জল্পনা।

অন্যবারের তুলনায়, রাজ্যপালের এবারের দিল্লি সফর একটু হলেও ভিন্ন রকমের বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ, প্রতিবার বিভিন্ন বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। তবে এবার একাধিক গুরুত্বপূর্ণ বৈঠক করলেও সংবাদ মাধ্যমের সামনে মুখ খোলেননি রাজ্যপাল। ফলে ধনখড়ের কার্যকলাপ ঘিরে বাড়তি জল্পনা তৈরি হয়েছে। সম্প্রতি রাজ্যের ভোট পরবর্তী আইনশৃঙ্খলা নিয়ে রাজ্যপালের কাছে অভিযোগ জানান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ পঞ্চাশ জন বিজেপি বিধায়ক। এরপর রাজ্যের বিরুদ্ধে সুর চড়ান জগদীপ ধনখড়। মুখ্য়মন্ত্রীকে চিঠিও লেখেন তিনি।

আরও পড়ুন: PUBG খেলার Video-তে মৌখিক সঙ্গমের ইঙ্গিত, মাসে রোজগার ১০ লাখ, গ্রেফতার স্বামী-স্ত্রী

আরও পড়ুন: জলভর্তি খনির ৪০০ ফুট গভীরে আটক ৫ শ্রমিক, উদ্ধারে টানা ৬ দিন মরিয়া চেষ্টা নৌসেনার

পরের দিনই তড়িঘড়ি দিল্লি উড়ে যান রাজ্যপাল।কেন্দ্রীয় কয়লা ও সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রল্লাদ জোশীর সঙ্গে বৈঠক করেন তিনি। সূত্রের খবর, বৈঠকে রাজ্যের শাসকদলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে কয়লা কেলেঙ্কারিতে যুক্ত থাকার যে অভিযোগ উঠেছে, সেই বিষয়ে সংশ্লিষ্ট দফতরের মন্ত্রীর সঙ্গে কথা বলেন তিনি। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রল্লাদ সিং প্যাটেলের সঙ্গেও বৈঠক করেন জগদীপ ধনখড়৷ এরপর রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, লোকসভার স্পিকার ওম বিড়ল এবং সুপ্রিমকোর্টের প্রাক্তন বিচারপতি তথা জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অরুণকুমার মিশ্রের সঙ্গেও দেখা করেন তিনি। রাজনৈতিক মহলের মতে, যখন রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব স্বয়ং রাজ্যপাল, তখন তাঁর এই বৈঠকগুলি অবশ্যই গুরুত্বপূর্ণ।    

.