সকালে রাষ্ট্রপতি, সন্ধ্যায় Amit Shah! দিল্লিতে Dhankhar-এর গতিবিধি বাড়াচ্ছে জল্পনা

কী পরিকল্পনা রয়েছে রাজ্যপালের?

Updated By: Jun 17, 2021, 01:38 PM IST
সকালে রাষ্ট্রপতি, সন্ধ্যায় Amit Shah! দিল্লিতে Dhankhar-এর গতিবিধি বাড়াচ্ছে জল্পনা

নিজস্ব প্রতিবেদন: দু’দিনের দিল্লি সফরে ইতিমধ্যে একাধিক গুরুত্বপূর্ণ বৈঠক সেড়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ সকালেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। সূত্রের খবর, সন্ধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও বৈঠক করবেন রাজ্যপাল। সন্ধ্যে সাতটায় এই বৈঠক হওয়ার কথা রয়েছে। যেখানে রাজ্যের ভোট পরবর্তী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব রাজ্যপাল-সহ বিরোধীরা, সেখানে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জগদীপ ধনখড়ের এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

রাজ্যের ভোট পরবর্তী আইনশৃঙ্খলা নিয়ে ইতিমধ্যে রাজ্যপালের কাছে অভিযোগ জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ পঞ্চাশ জন বিজেপি বিধায়ক। এরপর রাজ্যের বিরুদ্ধে সুর চড়িয়েছেন জগদীপ ধনখড়ও। মুখ্য়মন্ত্রীকে চিঠি লিখেন তিনি। পরের দিনই তড়িঘড়ি দিল্লি উড়ে গিয়েছেন রাজ্যপাল। আজ সকালেই রাষ্ট্রপতির রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ করেছেন। তার আগে গতকাল রাতে লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গেও একপ্রস্ত বৈঠক করেছেন তিনি। কথা বলেছেন সুপ্রিমকোর্টের প্রাক্তন বিচারপতি তথা জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অরুণকুমার মিশ্রের সঙ্গেও।

আরও পড়ুন: দশম-একাদশ শ্রেণির রেজাল্টের ভিত্তিতে দ্বাদশের ফল প্রকাশ! সুপ্রিম কোর্টে CBSE

আরও পড়ুন: আনলক শুরু হতেই উধাও মাস্ক বিধি-সামাজিক দূরত্ব! ভয় ভুলেই রাস্তায় জমায়েত

রাজ্যের বর্তমান পরিস্থিতিতে রাজ্যপালের এই বৈঠকগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। গতকালই তার আগে,  কেন্দ্রীয় কয়লা ও সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রল্লাদ জোশী এবং কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রল্লাদ সিং প্যাটেলের সঙ্গেও বৈঠক করেন রাজ্যপাল জগদীপ ধনখড়৷  

.