ত্রিপুরায় TMC-র প্রতিনিধিদল, I-PAC-র টিমকে সমন পাঠাল পুলিস

বিপর্যয় মোকাবিলা আইনে মামলা দায়ের।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jul 28, 2021, 12:46 PM IST
ত্রিপুরায় TMC-র প্রতিনিধিদল, I-PAC-র টিমকে সমন পাঠাল পুলিস

নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরাকাণ্ডে নয়া মোড়। আইপ্যাকের টিমের বিরুদ্ধে এবার বিপর্যয় মোকাবিলা আইনে মামলা রুজু করল পুলিস। সমন পাঠিয়ে টিমের সদস্যদের আলাদাভাবে তলব করা হল ১ অগাস্ট। তাদেরকে জেরা করা হবে বলে জানা গিয়েছে।

সামনেই বিধানসভা ভোট। বাংলার ছকেই এবার ত্রিপুরা দখল করতে চাইছে তৃণমূল। সেই লক্ষ্যে ইতিমধ্যেই আসরে নেমেছে পেশাদার সংস্থা আইপ্য়াক। জানা দিয়েছে, রবিবার রাতে আগরতলার হোটেলে গিয়ে আইপ্যাক সদস্যদের সঙ্গে দেখা করে পুলিস। তাঁদের নথিপত্র খতিয়ে দেখা হয়। এরপর সোমবার সকালে যখন গ্রাউন্ড রিসার্চের জন্য হোটেল থেকে বেরোচ্ছিলেন টিমের সদস্যরা, তখন করোনার কারণ দেখিয়ে পুলিস বাধা দেয় বলে অভিযোগ। সাফ জানিয়ে দেওয়া হয়, নথিপত্র খতিয়ে দেখার কাজ শেষ না হওয়া পর্যন্ত হোটেলেই থাকতে হবে।

আরও পড়ুন: I-PAC সদস্যদের 'হেনস্থা'! ত্রিপুরা পাড়ি ব্রাত্য-সহ প্রতিনিধি দলের, TMC র নিশানায় BJP

এদিকে দিল্লিতে ত্রিপুরা প্রসঙ্গ তুলে প্রতিহিংসার রাজনীতির অভিযোগে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়। আগরতলা রাজ্যের দুই মন্ত্রী-সহ তিন সদস্যের প্রতিনিধিদল পাঠানোর সিদ্ধান্ত নেয় তৃণমূল। রাতে আইপ্যাক টিমের প্রত্যেকের কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে বলে খবর। এদিন সকালে যখন আগরতলায় পৌঁছলেন ব্রাত্য বসু, মলয় ঘটক ও ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, তখন আইপ্যাকের বিরুদ্ধে সমন জারি করল ত্রিপুরা পুলিস। 

তৃণমূলের কী প্রতিক্রিয়া? রাজ্যের মন্ত্রী তাপস রায় জি ২৪ ঘণ্টাকে বললেন, 'এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। বিজেপির বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনে মামলা দায়ের হওয়া উচিত ছিল। মানুষ বুঝতে পারছে, এই সরকার বেছে বেছে আইন প্রয়োগ করছে'। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)