কত হতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন?

সপ্তম পে কমিশন লাগু করা হলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতম কাঠাম কী হতে চলেছে তা নিয়ে জল্পনা ছিল আগে থেকেই। আর এবার সেই জল্পনায় আরও কিছুটা টুইস্ট আনল গতকালের কেন্দ্রীয় সরকার ও ভারতীয় মজদুর সংঘের বৈঠক। গতকাল কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র প্রসাদের সঙ্গে বৈঠকের পর ভারতীয় মজদুর সংঘের পক্ষ থেকে জানানো হয়, কর্মীদের ন্যূনতম বেতন ২৪ হাজার টাকা করার কথা ভাবছে সরকার।

Updated By: May 11, 2016, 10:22 PM IST
কত হতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন?

ওয়েব ডেক্স : সপ্তম পে কমিশন লাগু করা হলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতম কাঠাম কী হতে চলেছে তা নিয়ে জল্পনা ছিল আগে থেকেই। আর এবার সেই জল্পনায় আরও কিছুটা জলঘোলা করল গতকালের কেন্দ্রীয় সরকার ও ভারতীয় মজদুর সংঘের বৈঠক। গতকাল কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র প্রসাদের সঙ্গে বৈঠকের পর ভারতীয় মজদুর সংঘের পক্ষ থেকে জানানো হয়, কর্মীদের ন্যূনতম বেতন ২৪ হাজার টাকা করার কথা ভাবছে সরকার।

এতদিন জল্পনা তৈরি হয়েছিল সপ্তম পে কমিশন লাগু হলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ন্যূনতম বেতন ১৮ হাজার টাকা করার সুপারিশ করা হবে। এরপরই গতকাল দেশের বৃহতম মজদুর সংগঠনের সঙ্গে বৈঠকে বসে কেন্দ্রীয় সরকার। বৈঠক শেষে সংগঠনের পক্ষে পবন কুমার বলেন, “সপ্তম পে কমিশনের সুপারিশ বাস্তবায়নের বিজ্ঞপ্তি পরের মাসেই দেওয়া হতে পারে। আমরা আশা করছি জুন মাসের শেষ সপ্তাহেই ওই বিজ্ঞপ্তি জারি হবে। আর এরপরই নতুন বেতনক্রম জুলাই মাস থেকে চালু হতে পারে।”