Gujarat Assembly elections 2022: সেতু বিপর্যয়ের তরজার মধ্যেই গুজরাটে বিধানসভা ভোট! আজই দিন ঘোষণা কমিশনের

২০১৭-য় শেষবার গুজরাটে বিধানসভা নির্বাচন হয়েছিল। গতবার বিধানসভায় ১৮২ টি আসনের মধ্যে গেরুয়া শিবির পেয়েছিল ৯৯টি আসন, কংগ্রেসের দখলে পছিল ৭৭টি আসন।

Updated By: Nov 3, 2022, 10:17 AM IST
Gujarat Assembly elections 2022: সেতু বিপর্যয়ের তরজার মধ্যেই গুজরাটে বিধানসভা ভোট! আজই দিন ঘোষণা কমিশনের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবারই ঘোষণা করতে পারে গুজরাট বিধানসভা নির্বাচনের দিন (Gujarat Assembly elections 2022)। মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার এদিন দুপুর ১২ টায় সাংবাদিক সম্মেলন ডেকেছেন। নির্বাচন কমিশনের (Election Commission) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার এবং নির্বাচন কমিশনার অনুপ চন্দ্র পাণ্ডে দুপুর ১২ টা নাগাদ একটি সাংবাদিক বৈঠক করবেন এবং যেখানে তাঁরা গুজরাটের ভোটের পূর্ণাঙ্গ নির্ঘণ্ট ঘোষণা করবেন।

আরও পড়ুন, Cow Smuggling: স্কুল শিক্ষিকার এই বিপুল সম্পত্তি কীভাবে, ইডির অধিকাংশ প্রশ্নেই নিরুত্তর অনুব্রতকন্যা

আকাশবাণীর রঙ্গভবন মিলনায়তনে এদিন সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। নির্বাচন কমিশন গত মাসে হিমাচলপ্রদেশে ভোটের দিন ঘোষণা করলেও গুজরাটের বিধানসভা ভোটের দিন ঘোষণা করা থেকে বিরত থেকেছে। তবে নির্বাচন কমিশন সূত্রের খবর, ডিসেম্বরের প্রথম সপ্তাহে গুজরাটে দু'দফায় ভোট হতে পারে। হিমাচলে ভোট হবে ১২ নভেম্বর। ভোটগণনা ডিসেম্বরের ৮ তারিখ। একই সঙ্গে গুজরাতের ভোটেরও গণনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

২০১৭-য় শেষবার গুজরাটে বিধানসভা নির্বাচন হয়েছিল। গতবার বিধানসভায় ১৮২ টি আসনের মধ্যে গেরুয়া শিবির পেয়েছিল ৯৯টি আসন, কংগ্রেসের দখলে পছিল ৭৭টি আসন। এ বছর শাসক দল বিজেপি, কংগ্রেস এবং আম আদমি পার্টির মধ্যে ত্রিমুখী লড়াই হতে চলেছে। বিজেপি নেতারা গুজরাটে ক্ষমতা ধরে রাখার ব্যাপারে আত্মবিশ্বাসী। অন্যদিকে, অরবিন্দ কেজরিওয়ালের নেতৃৎ‌বাধীন আপ রাজ্যে ভোটারদের মন জয় করতে ইতিমধ্যেই প্রচার শুরু করেছে।

অন্যদিকে, মহারাষ্ট্র, হরিয়ানা, বিহার, তেলঙ্গানা, ওড়িশা ও উত্তরপ্রদেশে বিধানসভা উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। কড়া নিরাপত্তার মধ্যে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলছে। ৬ নভেম্বর ভোট গণনা হবে। তবে গুজরাটে ভোটের দিন ঘোষণার আগে মোরবি সেতু বিপর্যয় খানিকটা বেকায়দায় ফেলেছে পদ্ম শিবিরকে। তাই ভোটের আগে তদন্ত কমিশন, ক্ষতিপূরণ- সব চেষ্টা করে মুখরক্ষা করতে মরিয়া বিজেপি। 

আরও পড়ুন, Gujarat Bridge Collapse: নামমাত্র টাকায় সংস্কার, গুজরাটের মোরবি সেতু ভাঙার পেছনে ছিল কমপক্ষে ৭ কারণ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.