Haridwar Hate Speech: "তুম সব মরোগে", দাবি অভিযুক্ত ইয়াতি নরসিংহানন্দের

উত্তরপ্রদেশ শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের (Shia Central Waqf Board) প্রাক্তন চেয়ারম্যান, ওয়াসিম রিজভি গত মাসে ধর্মান্তরিত হয়ে জিতেন্দ্র সিং নারায়ণ ত্যাগী নাম নেন

Updated By: Jan 14, 2022, 11:57 AM IST
Haridwar Hate Speech: "তুম সব মরোগে", দাবি অভিযুক্ত ইয়াতি নরসিংহানন্দের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: হরিদ্বারের (Haridwar) হিংসাত্মক বক্তৃতার ঘটনায় অভিযুক্ত ধর্মীয় নেতাদের মধ্যে একজন ইয়াতি নরসিংহানন্দ (Yati Narsinghanand) বৃহস্পতিবার সহ-অভিযুক্ত জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগীকে (Jitendra Narayan Singh Tyagi) গ্রেপ্তার করার সময় পুলিশ অফিসারদের বলেন - "তুম সব মরোগে"।

ধর্মান্তরিত হওয়ার আগে জিতেন্দ্র ত্যাগীর নাম ছিল ওয়াসিম রিজভি (Waseem Rizvi)। তিনি হলেন প্রথম অভিযুক্ত যাকে এই হিংসাত্মক বক্তৃতার মামলায় গ্রেপ্তার করা হয়। একটি "ধর্ম সংসদ"-এ মুসলিমদের বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য করা হয়।

উত্তরাখণ্ড পুলিশ ইয়াতি নরসিংহানন্দ এবং অন্য অভিযুক্ত সাধ্বী অন্নপূর্ণাকে তলব করেছে।

সোশ্যাল মিডিয়ায় প্রচারিত একটি ভিডিওতে দেখা গেছে, পুলিশ অফিসাররা জিতেন্দ্র ত্যাগীকে হেফাজতে নেওয়ার সময়ে নরসিংহানন্দকে সহযোগিতা করার অনুরোধ করছে।

একটি গাড়িতে বসে তাকে অফিসারদের জিজ্ঞাসা করতে দেখা যায় কেন ত্যাগীকে গ্রেপ্তার করা হচ্ছে। অফিসাররা ব্যাখ্যা করেন যে তার বিরুদ্ধে দায়ের হওয়া মামলার কারণে তাদেরকে গ্রেপ্তার করতে হবে।

"তিনটি ক্ষেত্রেই আমি তার সঙ্গে আছি। তিনি কি একা করেছেন?" নরসিংহানন্দ জিজ্ঞেস করেন। অফিসাররা তাকে গাড়ি থেকে নামতে অনুরোধ করেন, কিন্তু নরসিংহানন্দ অনড় থাকেন।

অফিসাররা যখন বলেন যে "ত্যাগি পরিস্থিতি বোঝেন”, সেই সময়ে নরসিংহানন্দ উত্তর দেন, "কিন্তু আমি বুঝি না। আমাদের সমর্থনেই তিনি হিন্দু হয়েছিলেন।"

আরও পড়ুন: UP Election 2022: ভোট চাইতে সোজা স্নানঘরে হাজির প্রার্থী! ভাইরাল ভিডিয়ো

উত্তরপ্রদেশ শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের (Shia Central Waqf Board) প্রাক্তন চেয়ারম্যান, ওয়াসিম রিজভি গত মাসে ধর্মান্তরিত হয়ে জিতেন্দ্র সিং নারায়ণ ত্যাগী নাম নেন। গাজিয়াবাদের (Ghaziabad) দাসনা দেবী মন্দিরের (Dasna Devi temple) প্রধান পুরোহিত নরসিংহানন্দ, যিনি বিতর্কিত মন্তব্য করার জন্য পরিচিত, এই অনুষ্ঠানটির আয়োজন করেন।

অফিসাররা যখন জোর দিতে থাকেন, তখন নরসিংহানন্দকে বলতে শোনা যায়, "তুম সব মরোগে, আপনে বাচ্চো কো ভি..."।

হরিদ্বারের সিনিয়র পুলিশ সুপার (Senior Superintendent of Police) যোগেন্দ্র রাওয়াত (Yogendra Rawat) জানিয়েছেন ত্যাগীকে রুরকিতে গ্রেফতার করা হয়েছে।

নরসিংহানন্দ, ত্যাগী এবং অন্নপূর্ণার নাম এফআইআর-এ রয়েছে। গণহত্যা এবং মুসলিমদের বিরুদ্ধে অস্ত্র ব্যবহারের আহ্বান জানানোর বক্তৃতার জন্য এই মামলা দায়ের করা হয়েছে। মোট ১০ জন্মের বিরুদ্ধে রয়েছে মামলা।

বুধবার সুপ্রিম কোর্ট উত্তরাখণ্ড সরকারকে এই ঘটনার বিরুদ্ধে পদক্ষেপের বিষয়ে ১০ দিনের মধ্যে একটি হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেয়। এর পরেই এই ঘটনায় প্রথম গ্রেফতার করা হল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.