close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

হেলেনের তাণ্ডবে অন্ধ্রে মৃত ৭, তাপমাত্রা বাড়ল এ রাজ্যে

অন্ধ্র উপকূলে ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়ল ঘুর্ণিঝড় হেলেন। ঝড়ের তাণ্ডবে এখন পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। ঝড়ের পরেই শুরু হয়েছে ভারী বৃষ্টি। কৃষ্ণা জেলায় প্রচণ্ড ঝড়ে গাছ চাপা পরে এখন পর্যন্ত ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

Updated: Nov 22, 2013, 09:00 PM IST

অন্ধ্র উপকূলে ১২০ কিলোমিটার বেগে আছড়ে  পড়ল ঘুর্ণিঝড় হেলেন। ঝড়ের তাণ্ডবে এখন পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। ঝড়ের পরেই শুরু হয়েছে ভারী বৃষ্টি। কৃষ্ণা জেলায় প্রচণ্ড ঝড়ে গাছ চাপা পরে এখন পর্যন্ত ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 
শুক্রবার দুপুর দুটো নাগাদ উত্তর অন্ধ্র উপকূলে আছড়ে পড়ে ঝড়। অন্ধ্রপ্রদেশের উত্তরের জেলাগুলি ছাড়াও গুন্টুর, গোদাবরী সহ অন্য উপকূলবর্তী জেলা গুলিতে ঝোড়ো হাওয়ার সঙ্গে শুরু হয়েছে ভারী বৃষ্টি। আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। ঝড়ের জন্য এরমধ্যেই কয়েক হাজার মানুষকে নিরাপদ এলাকায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।
অন্ধ্র উপকূলে হেলেনের প্রভাবে তাপমাত্রা বেড়েছে এ রাজ্যে। কাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ ২৮. ৭। আজ ২ ডিগ্রি বেড়ে কলকাতার সর্বনিম্ম তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস। কেটে গেছে শীত শীত ভাবও। হেলেনের প্রভাবে যে পশ্চিমবঙ্গে শীতের আগমনে বাধা পড়বে তা আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর।