"রোজ মদ্যপান করলেও হেমা মালিনী কি আত্মহত্যা করছেন?", মহারাষ্ট্র বিধায়কের বিতর্কিত মন্তব্য ঘিরে শোরগোল

"রোজ মদ্যপান করেন হেমা মালিনী, তাই বলে কি তিনি আত্মহত্যা করতে গেছেন?" কৃষকদের আত্মহত্যার ঘটনায় মহারাষ্ট্রের নির্দল বিধায়ক বাচ্চু কাডুর মন্তব্য ঘিরে ইতিমধ্যেই শোরগোল পড়ে গেছে। খরা জর্জরিত মহারাষ্ট্রে কৃষকদের আত্মহত্যা এক গুরুতর সমস্যা। রিপোর্ট বলছে, ২০১৭-র প্রথম তিন মাসেই মারাঠওয়াড়া অঞ্চলে আত্মহত্যা করেছেন কমপক্ষে ২০০ জন কৃষক। বৃহস্পতিবার নান্দেদে এক সাংবাদিক বৈঠকে সেই প্রসঙ্গে বলতে গিয়ে হঠাত্ই বাচ্চু কাডু টেনে আনেন হেমা মালিনীকে।

Updated By: Apr 14, 2017, 02:30 PM IST
"রোজ মদ্যপান করলেও হেমা মালিনী কি আত্মহত্যা করছেন?", মহারাষ্ট্র বিধায়কের বিতর্কিত মন্তব্য ঘিরে শোরগোল

ওয়েব ডেস্ক : "রোজ মদ্যপান করেন হেমা মালিনী, তাই বলে কি তিনি আত্মহত্যা করতে গেছেন?" কৃষকদের আত্মহত্যার ঘটনায় মহারাষ্ট্রের নির্দল বিধায়ক বাচ্চু কাডুর মন্তব্য ঘিরে ইতিমধ্যেই শোরগোল পড়ে গেছে। খরা জর্জরিত মহারাষ্ট্রে কৃষকদের আত্মহত্যা এক গুরুতর সমস্যা। রিপোর্ট বলছে, ২০১৭-র প্রথম তিন মাসেই মারাঠওয়াড়া অঞ্চলে আত্মহত্যা করেছেন কমপক্ষে ২০০ জন কৃষক। বৃহস্পতিবার নান্দেদে এক সাংবাদিক বৈঠকে সেই প্রসঙ্গে বলতে গিয়ে হঠাত্ই বাচ্চু কাডু টেনে আনেন হেমা মালিনীকে।

বলেন, "লোকজন বলছে যে মদ্যপানের কারণেই আত্মহত্যা করছে কৃষকরা। এটা ঠিক নয়। মদ্যপান কে করেন না? ৭৫ শতাংশ বিধায়ক, সাংসদ, সাংবাদিক, সবাই মদ্যপান করেন। হেমা মালিনী তো রোজ মদ্যপান করেন! কই তিনি তো আত্মহত্যা করছেন না? কৃষকরা আত্মহত্যা করেন ঋণের দায়ে। কৃষকদের উত্পাদন বেড়েছে, কিন্তু আয় বাড়েনি। এর সঙ্গে মদ্যপানের কোনও সম্পর্ক নেই।"

কাডুর এই মন্তব্য ঘিরে ইতিমধ্যেই বিতর্ক দেখা দিয়েছে। কেন এই ইস্যুতে অযথা মথুরার বিজেপি সাংসদকে টেনে আনা হল? কড়া সমালোচনা করেছে বিজেপি। বিজেপি নেতৃত্বের সাফ বক্তব্য, এধরনের মন্তব্য শুধুমাত্র হেমা মালিনীর জন্য নয়, প্রতিটি মহিলার জন্যই অবমাননাকর।

অবশ্য কাডুর এহেন বিতর্কিত আচরণ এই প্রথম নয়। এর আগে ২০০৬ সালে মহারাষ্ট্রে কৃষকদের আত্মহত্যার ঘটনায় সরকারের দৃষ্টি আকর্ষণের উদ্দেশ্যে, 'শোলে' ছবিতে 'বাসন্তী'র জন্য 'বীরুর' সেই স্টান্টের অনুরকরণে, বিদর্ভে একটি জলের ট্যাঙ্কের উপর উঠে ঝাঁপ দেওয়ার হুমকি দেন কাডু। এমনকী সরকারি আধিকারিককে হেনস্থার অভিযোগে গ্রেফতারও হয়েছেন ৪৬ বছরের এই নির্দল বিধায়ক।

আরও পড়ুন, চা ব্যবসায়ীর মেয়ের বিয়েতে যৌতুক 'উড়ছে' ১.৫ কোটি!

.