Mamata Banerjee: নজরে নন্দীগ্রাম! 'বদলা তো নেবই', শুভেন্দু জেলায় ভোট-প্রচারে হুঁশিয়ারি মমতার..

৩ বছর পার। তখন সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী। একুশের বিধানসভা ভোটে তাঁর বিরুদ্ধে  পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে প্রার্থী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ে হেরে যান ১৯৫৬ ভোটে। গণনায় কারচুপির অভিযোগে মামলা চলছে হাইকোর্টে। 

Updated By: May 16, 2024, 09:49 PM IST
Mamata Banerjee: নজরে নন্দীগ্রাম! 'বদলা তো নেবই', শুভেন্দু জেলায় ভোট-প্রচারে হুঁশিয়ারি মমতার..

প্রবীর চক্রবর্তী: লোকসভা ভোটের প্রচারে এবার নন্দীগ্রাম প্রসঙ্গ! 'আমি আজ না হয় কাল, এর বদলা তো নেবই', হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। বললেন, 'কীভাবে নেব, কেমন করে নেব, সেটা আগামীদিন পথ দেখাবে। চিরকাল বিজেপি থাকবে না।  একদিন না একদিন উপযুক্ত জায়গায়... যাঁরা করেছে, তাঁদের উদ্দেশ্যে বলি, ঈশ্বর, আল্লা বলে যদি কিছু থাকে, তাঁরাই করে দেবে'।

আরও পড়ুন:  Mamata Banerjee | Adhir Chowdhuri: 'আমরা জোটে থাকব', ঘোষণা মমতার; 'ওকে বিশ্বাস করি না', বললেন অধীর!

শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরে প্রচারে মমতা। ২৫ মে ষষ্ঠ দফায় ভোট জেলার দুই লোকসভা কেন্দ্রে কাঁথি আর তমলুকে। আজ, বৃহস্পতিবার হলদিয়া সভা করলেন তৃণমূলনেত্রী।

মমতা বলেন, 'আমাকে প্রতারণা করা হয়েছিল। আমার ভোট লুঠ  করা হয়েছে। সেদিন ডিএম, এসপি, সবাইকে বদলে দিয়ে, বিজেপি ক্ষমতায় আছে বলে গায়ের জোরে, নির্বাচন কমিশনের সাহায্যে....ডিএম বদলে দিয়েছিল, এসপি বদলে দিয়েছিল। আইসি বদলে দিয়েছিল। ভোট হয়ে যাওয়ার পরেও লোডশেডিং করে দিয়ে, রেজাল্ট পালটে দিয়েছিল'।

আরও পড়ুন:  Thunderstorm Deaths: ভয়ংকর! মর্মান্তিক! বজ্রপাতে একদিনে রাজ্যে মৃত্যু ১২ জনের

ঘটনাটি ঠিক কী? ৩ বছর পার। তখন সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী। একুশের বিধানসভা ভোটে তাঁর বিরুদ্ধে  পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে প্রার্থী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভবানীপুর থেকে ভোটে লড়েছিলেন শোভনদেব চট্টোপাধ্য়ায়।

ভোটগণনার দিন ছিল টানটান উত্তেজনা। কখনও এগিয়ে ছিলেন শুভেন্দু, তো কখনও মমতা। সংবাদ সংস্থা এএনআই দাবি করে, ১২০০-র কাছাকাছি ভোটে জিতেছেন মমতা। কিন্তু পরে জানা যায়, তৃণমূল নেত্রী জেতেননি। ১৯৫৬ ভোটের ব্যবধানে মমতাকে পরাজিত করেছেন শুভেন্দু অধিকারী। গণনায় কারচুপির অভিযোগে এখন মামলা চলছে হাইকোর্টে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.