পাঁচ মাস পর মিলল খোঁজ, শোপিয়ানে খতম হিজবুল প্রধান রিয়াজ নাইকুর ঘনিষ্ঠ সঙ্গী

গত মাসেই সেনা জানিয়েছিল উত্তর কাশ্মীরের ফের জোট বাঁধছে জঙ্গিরা। গত মাসে বেশ কয়েকবার নিয়ন্ত্রণরেখায় ড্রোনের মাধ্যমে পঠানো অস্ত্র উদ্ধার করে সেনা

Updated By: Oct 7, 2020, 05:02 PM IST
পাঁচ মাস পর মিলল খোঁজ, শোপিয়ানে খতম হিজবুল প্রধান রিয়াজ নাইকুর ঘনিষ্ঠ সঙ্গী
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: টানা পাঁচ মাস পর বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। বুধবার শোপিয়ানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হল হিজবুল প্রধান রিয়াজ নাইকুর ঘনিষ্ঠ সঙ্গী।

গত ৬ মে বান্দিপোরার অবন্তিপোয়ায় এক এনকাউন্টারে খতম হয় রিয়াজ নাইকু। তার পর থেকেই তার সঙ্গীদের খুঁজছিল নিরাপত্তা বাহিনী।

আরও পড়ুন-'তথ্যমিত্র কেন্দ্রে যাবেন না' ঝাড়গ্রামে মমতা

বুধবার শোপিয়ানের সুগানে একটি জঙ্গি আস্তান ঘিরে ফেলে সেনা।  গতকাল থেকে চলছিল সার্চ অপারেশন। শেষপর্যন্ত আজ গুলির লড়াইয়ে খতম হয় তিন জঙ্গি। এদের মধ্যেই ছিল রিয়াজ নাইকুর ওই ঘনিষ্ঠ সহযোগী। নিহত তিন জঙ্গির কাছ থেকে ১টি একে ৪৭ রাইফেল, ২টি পিস্তল উদ্ধার করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিয়োতে দেখা গিয়েছে কাশ্মীরের পুলিস ওইসব জঙ্গিদের ধরা দেওয়ার কথা বললেও তা তার করেনি।

অন্যদিকে, মঙ্গলবার সন্ধেয় গান্ডেলবাল জেলায় বিজেপির সহসভাপতির ওপরে হামলা চালায় এক জঙ্গি। পাল্টা গুলি করে বিজেপি নেতার নিরাপত্তারক্ষীরাও। তাতেই নিহত হয় ওই জঙ্গি। সবেমিলিয়ে গত ১৬ ঘণ্টায় কাশ্মীরে ৪ জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী। 

আরও পড়ুন-কোভিড-সংক্রান্ত ভুল তথ্য দেওয়ায় ফেসবুকের তোপে ট্রাম্প!
 
উল্লেখ্য, গত মাসেই সেনা জানিয়েছিল উত্তর কাশ্মীরের ফের জোট বাঁধছে জঙ্গিরা। গত মাসে বেশ কয়েকবার নিয়ন্ত্রণরেখায় ড্রোনের মাধ্যমে পঠানো অস্ত্র উদ্ধার করে সেনা। ওইসব অস্ত্র সীমান্তের ওপার থেকে কাশ্মীরে চালান করা হচ্ছিল। তবে রাষ্ট্রীয় রাইফেলসের ১০ সেক্টর কমান্ডার এন কে মিশ্রর দাবি উত্তর কাশ্মীরে একমাত্র সক্রিয় রয়েছে জইশ ও লস্কর জঙ্গিরা। তারও সংখ্যায় বেশ কম।