ভারী বুটের আওয়াজ, থমথমে উপত্যকা, পরিস্থিতি খতিয়ে দেখতে জম্মু-কাশ্মীর যেতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ মাধ্যম সূত্রে জানা যাচ্ছে, প্রথমে জম্মু পরিদর্শনে যেতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী। তারপরে কাশ্মীরে। তবে, তিনি কবে আসছেন এখনও পর্যন্ত জানা যায়নি। স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর কাশ্মীর পরিদর্শন করে গিয়েছেন তিনি

Updated By: Aug 4, 2019, 12:24 PM IST
ভারী বুটের আওয়াজ, থমথমে উপত্যকা, পরিস্থিতি খতিয়ে দেখতে জম্মু-কাশ্মীর যেতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পরিস্থিতি খতিয়ে দেখতে জম্মু-কাশ্মীর পরিদর্শনে যেতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এমনটা জানা যাচ্ছে সংবাদমাধ্যম সূত্রে। শুক্রবার, নাশকতার আগাম আশঙ্কা করে ‘অ্যাডভাইজ়রি’ জারি করে রাজ্য প্রশাসন। অমরনাথ যাত্রী এবং পর্যটকদের দ্রুত উপত্যকা খালি করার পরামর্শ দেওয়া হয়। জঙ্গি আশঙ্কার পাশাপাশি, সংবিধানের ৩৫এ অনুচ্ছেদ নিয়েও চাপা উত্তেজনা তৈরি হয়ে স্থানীয় মানুষের মধ্যে।

সংবাদ মাধ্যম সূত্রে জানা যাচ্ছে, প্রথমে জম্মু পরিদর্শনে যেতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী। তারপরে কাশ্মীরে। তবে, তিনি কবে আসছেন এখনও পর্যন্ত জানা যায়নি। স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর কাশ্মীর পরিদর্শন করে গিয়েছেন তিনি। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল-সহ উচ্চ পদস্থ গোয়েন্দা আধিকারিকরা কাশ্মীরে এসে সেনার সঙ্গে বৈঠক করেছেন। তার পরই প্রথমে ১০ হাজার এবং পরে ২৫ হাজার আধা সেনা মোতায়েন করা হয়।

আরও পড়ুন- নিয়ন্ত্রণরেখায় পড়ে থাকা ব্যাট জওয়ানদের মৃতদেহ ফেরত নিয়ে যান, পাক সেনাকে বলল ভারত

এখন লাখ টাকার প্রশ্ন জম্মু-কাশ্মীরে কী পদক্ষেপ করতে চলেছে সরকার? শনিবার রাজ্যপাল সত্য পাল মালিকের দ্বারস্থ হন ওমর আবদ্দুলারা। তাঁর কাছে স্পষ্ট করে জানতে চাওয়া হয়, ৩৫এ অনুচ্ছেদ প্রত্যাহার করা হচ্ছে কিনা। এ বিষয়ে সরকার কোনও পদক্ষেপ করছে না বলে রাজ্যপালও স্পষ্ট সুরে জানিয়ে দেন। কিন্তু আগামী দিনে কী হতে চলেছে রাজ্যপালও জানেন না। এ দিন ওমর আবদ্দুলা সাংবাদিক বৈঠকে জানান, জম্মু-কাশ্মীর বিষয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে বিবৃতির দাবি জানাবে সংসদে।

জম্মু-কাশ্মীরের রাজনীতিক এবং সাধারণ মানুষের কাছে গুজবে না ছড়ানোর অনুরোধ করেছেন রাজ্যপাল সত্য পাল মালিক।