১৬ জুন থেকে রোজ বদলাবে জ্বালানির দাম, জানবেন কীভাবে?

দেশে পেট্রোল ও ডিজেলের নয়া দাম ব্যবস্থা চালু হচ্ছে ১৬ জুন থেকে। আন্তর্জাতিক বাজারের অশোধিত তেলের দামের সঙ্গে সামঞ্জস্য রেখে প্রতিদিনই নির্ধারণ করা হবে পেট্রোল ও ডিজেলের দাম। সারা দেশেই চালু হবে এই নয়া ব্যবস্থা। এখন প্রশ্ন হচ্ছে, প্রতিদিন জ্বালানির দাম কত নির্ধারণ হচ্ছে? তা গ্রাহকরা কীভাবে জানবেন?

Updated By: Jun 14, 2017, 03:25 PM IST
১৬ জুন থেকে রোজ বদলাবে জ্বালানির দাম, জানবেন কীভাবে?

ওয়েব ডেস্ক : দেশে পেট্রোল ও ডিজেলের নয়া দাম ব্যবস্থা চালু হচ্ছে ১৬ জুন থেকে। আন্তর্জাতিক বাজারের অশোধিত তেলের দামের সঙ্গে সামঞ্জস্য রেখে প্রতিদিনই নির্ধারণ করা হবে পেট্রোল ও ডিজেলের দাম। সারা দেশেই চালু হবে এই নয়া ব্যবস্থা। এখন প্রশ্ন হচ্ছে, প্রতিদিন জ্বালানির দাম কত নির্ধারণ হচ্ছে? তা গ্রাহকরা কীভাবে জানবেন?

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৬ জুন থেকে পেট্রোল বা ডিজেলের দাম সেদিন কত, গ্রাহকরা তা পেট্রোল পাম্পগুলিতে লাগানো LED স্ক্রিন মারফত জানতে পারবেন। টোল ফ্রি নম্বরে ফোন করে জানতে পারবেন। বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হবে রোজের জ্বালানির দাম। সেইসঙ্গে আপনি যদি ফোনে ইন্ডিয়ান অয়েলের অ্যাপ 'Fuel@IOC' ডাউনলোড করে নেন, তবে সেদিনের দাম অ্যালার্টের মাধ্যমে জানতে পারবেন। এছাড়া ইন্ডিয়ান অয়েল ওয়েবসাইটে লগ-ইন করে বা SMS-এর মাধ্যমেও দাম জানা যাবে।

ডিলারদের কাছেও ই-মেল, SMS-এর মাধ্যমে দাম সম্বন্ধে বিশদে জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন, মহিলার চোখ থেকে বেরিয়ে এল ৭০ মিলিমিটার লম্বা কৃমি! (দেখুন Video)

.