ভারত-বাংলাদেশ সীমান্তে শক্তি বাড়াচ্ছে জঙ্গি সংগঠন হুজি : রিপোর্ট

ভারত-বাংলাদেশ সীমান্তে দিনের দিন শক্তি বাড়াচ্ছে জঙ্গি সংগঠন হরকত উল জেহাদ ইসলামি বা হুজি। রাষ্ট্রসংঘের পক্ষ থেকে এমনই রিপোর্ট দেওয়া হল। রিপোর্টে বলা হয়েছে, হুজিকে সব ধরনের সাহা‌য্য করছে আল কায়দা ও লস্কর-ই-তৈবার মতো জঙ্গি সংগঠনগুলি। রাষ্ট্রসংঘ নিরাপত্তা পরিষদের ওই রিপোর্টে পাক-আফগান সীমান্তেও ISIS-এর বারবাড়ন্ত নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

Updated By: Feb 10, 2017, 09:24 PM IST
ভারত-বাংলাদেশ সীমান্তে শক্তি বাড়াচ্ছে জঙ্গি সংগঠন হুজি : রিপোর্ট

ওয়েব ডেস্ক : ভারত-বাংলাদেশ সীমান্তে দিনের দিন শক্তি বাড়াচ্ছে জঙ্গি সংগঠন হরকত উল জেহাদ ইসলামি বা হুজি। রাষ্ট্রসংঘের পক্ষ থেকে এমনই রিপোর্ট দেওয়া হল। রিপোর্টে বলা হয়েছে, হুজিকে সব ধরনের সাহা‌য্য করছে আল কায়দা ও লস্কর-ই-তৈবার মতো জঙ্গি সংগঠনগুলি। রাষ্ট্রসংঘ নিরাপত্তা পরিষদের ওই রিপোর্টে পাক-আফগান সীমান্তেও ISIS-এর বারবাড়ন্ত নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন- উরি হামলার পরই সার্জিক্যাল স্ট্রাইকের সিদ্ধান্ত ভারতের; সামনে এল সেই রিপোর্ট

সেখানে বলা হয়েছে, নিজেদের ফান্ডে টান থাকার পরও সীমান্ত এলাকায় এই জঙ্গি সংগঠনগুলি ‌যুবক যুবতীদের জঙ্গি হিসেবে নিয়োগ করছে। সম্প্রতি এক গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছিল, ঢাকার হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ‌যে অস্ত্র ব্যবহার করা হয়েছিল তা তৈরি হয়েছিল মালদায়। পাশাপাশি, ISIS জঙ্গি সন্দেহে ধৃত বীরভূমের ‌এক যুবকের সঙ্গেও বাংলাদেশের জঙ্গি সংগঠনগুলির ‌যোগা‌যোগ ছিল।