মহারাষ্ট্রে সরকার গঠনের ব্যাপারে নিশ্চিত, অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পর বললেন ফডণবীস

সদ্যসমাপ্ত মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে ১০৫ আসনে আটকে গিয়েছে বিজেপি। শরিক শিবসেনা পেয়েছে ৫৬ আসন। সরকার গঠনের জন্য প্রযোজন ১৪৫ আসন। এমন পরিস্থিতিতে বেঁকে বসেছে শিবসেনা

Updated By: Nov 4, 2019, 02:03 PM IST
মহারাষ্ট্রে সরকার গঠনের ব্যাপারে নিশ্চিত, অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পর বললেন ফডণবীস

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের রাজনীতি এখন দিল্লিতে। জোটের জটে আটকে রয়েছে মহারাষ্ট্রে সরকার গঠনের প্রক্রিয়া। তা ছাড়াতে রাজধানীতে এসে পৌঁছে গিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস। শরদ পাওয়ারও দেখা করবেন সোনিয়া গান্ধীর সঙ্গে।

আরও পড়ুন-করতারপুর করিডোর উদ্বোধনের ৪ দিন আগেই সেখানে মিলল জঙ্গি প্রশিক্ষণ শিবিরের অস্তিত্ব

মারাঠা মুলুকে বিজেপিকে সমর্থন দিয়ে সরকারে আসার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না শিবসেনার মধ্যে। বরং একে অপরের বিরুদ্ধে সুর চড়াচ্ছে দুই শিবির। শিবসেনা চাইছে ৫০-৫০ ফর্মুলায় রফা। আড়াই বছর মুখ্যমন্ত্রী রাখতে হবে সেনা শিবির থেকে। ওই দাবি একেবার মাছি মারার ভঙ্গিতে উড়িয়ে দিয়ে জল মাপছে বিজেপি। এরকম এক অবস্থায় দিল্লিতে দলের ক্রাইসিস ম্যানেজারের দ্বারস্থ ফডণবীস।

মহারাষ্ট্রে অতিবৃষ্টিতে ফসলের ক্ষতিপূরণের জন্যই রাজধানীতে আসা বললেও মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে অমিত শাহ ও ফডণবীসের মধ্যে আলোচনা হয়েছে বলে খবর। অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পর ফডণবীস সাংবাদিকদের এনিয়ে বলেন, ‘অনেক অনেক কথাই বলছেন। আমি বিজেপির পক্ষ থেকে কোনও কথা বলতে রাজি নই। তবে শীঘ্রই রাজ্য নতুন সরকার শপথ নেবে। সরকার গঠনের ব্যাপারে আমি নিশ্চিত।’

আরও পড়ুন-"হোয়াট ডু ইউ মিন?" উত্সাহী অনুরাগীর দিকে তেড়ে গেলেন রানু মণ্ডল!

সদ্যসমাপ্ত মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে ১০৫ আসনে আটকে গিয়েছে বিজেপি। শরিক শিবসেনা পেয়েছে ৫৬ আসন। সরকার গঠনের জন্য প্রযোজন ১৪৫ আসন। এমন পরিস্থিতিতে বেঁকে বসেছে শিবসেনা। ফলে রীতিমত সমস্যায় গেরুয়া শিবির। রাজনৈতিক মহলের একাংশের খবর, শিবসেনার সমর্থন না পেলেও সরকার গঠন করতে পারে বিজেপি। সেক্ষেত্রে সংখ্যালঘু সরকার কতদিন স্থায়ী হবে তা নিয়ে ঘোর সন্দেহ থেকে যাচ্ছে।