আত্মঘাতী হব, তবু বিজেপিকে সাহায্য নয়, অখিলেশকে ‘সাহস’ জোগালেন প্রিয়ঙ্কা

অখিলেশ অভিযোগ করেন, উত্তর প্রদেশে বিজেপিকে ফায়দা করে দেওয়াই একমাত্র উদ্দেশ্য কংগ্রেসের। বিজেপি যে ভাবে ইডি, সিবিআই-কে ব্যবহার করছে তা কংগ্রেসের থেকেই শিখেছে তারা

Updated By: May 2, 2019, 04:02 PM IST
আত্মঘাতী হব, তবু বিজেপিকে সাহায্য নয়, অখিলেশকে ‘সাহস’ জোগালেন প্রিয়ঙ্কা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চার দফা ভোট শেষ। পঞ্চম দফায় ১৪টি আসনে ভোটগ্রহণ উত্তর প্রদেশে। তার মাঝেই চরমে উঠেছে সপা-বসপা জোটের সঙ্গে কংগ্রেসের তরজা। বিজেপিকে সুবিধা করে দিচ্ছে বলে কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল সপা সুপ্রিমো অখিলেশ যাদব। সে প্রসঙ্গে এক সর্বভারতীয় নিউজ চ্যানেলে প্রিয়ঙ্কা বলেন, বিজেপিকে সাহায্য করছি এমন প্রমাণ মিললে আত্মঘাতী হব।

উল্লেখ্য, কংগ্রেস, বিজেপি এবং সপা-বসপা জোটের ত্রিমুখী লড়াই হচ্ছে উত্তর প্রদেশে। মহাজোটে জায়গা না মেলায় কংগ্রেস তাদের একক শক্তিতে ময়দানে নেমেছে। প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে পূর্ব উত্তর প্রদেশের ৪১টি আসন এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে পশ্চিম উত্তর প্রদেশের ৩৯টি আসনের দায়িত্ব দেওয়া হয়। প্রিয়ঙ্কা কংগ্রেসের সাধারণ সম্পাদক হওয়ার পরই নতুন মোড় নেয় গোবলয়ের রাজনীতিতে। ২০১৪ সালে মাত্র সাড়ে ৭ শতাংশ ভোট ছিল কংগ্রেসের। রায়বরেলি এবং অমেঠি ছাড়া কংগ্রেসের কোনও আসন নেই উত্তর প্রদেশে। বর্তমান পরিস্থিতি বিচার করে কংগ্রেসকে বাদ দিয়েই জোট হয় সপা-বসপার। কিন্তু প্রিয়ঙ্কা ময়দানে নামার পর ভোট ভাগাভাগি হওয়ার আশঙ্কায় ভুগছেন বুয়া-বাবুয়া। তাই, বিজেপির পাশাপাশি কংগ্রেসকেও তুলধোনা করতে হচ্ছে তাঁদের। বিশেষ করে প্রিয়ঙ্কাই মূল নিশানায়।

আরও পড়ুন- মাসুদকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণায় প্রত্যেক নাগরিকের জয়, বললেন জেটলি, কংগ্রেসকে তুলোধনা নির্মলার

অখিলেশ অভিযোগ করেন, উত্তর প্রদেশে বিজেপিকে ফায়দা করে দেওয়াই একমাত্র উদ্দেশ্য কংগ্রেসের। বিজেপি যে ভাবে ইডি, সিবিআই-কে ব্যবহার করছে তা কংগ্রেসের থেকেই শিখেছে তারা। তাঁর আরও অভিযোগ, কংগ্রেস-বিজেপির মধ্যে ফারাক নেই। ভোট ভাগাভাগি প্রসঙ্গে তাঁর মন্তব্য, কোনও দলই দুর্বল প্রার্থী দেয় না। কংগ্রেস যে একরকম কিছু করেছে তা বিশ্বাস হয় না। এ রাজ্যে কংগ্রেসের ভিত্তি নেই বলে দাবি করেন অখিলেশ।

অখিলেশের মন্তব্যের পালটা প্রিয়ঙ্কা বলেন, ধ্বংসাত্মক মতাদর্শে বিশ্বাস করি না। উত্তর প্রদেশে কংগ্রেসের প্রত্যেক প্রার্থীই বিজেপির ভোট কাটবে। তাঁর দাবি, নিজেকে হত্যা করব তবু বিজেপিকে সাহায্য করব না। এর থেকে আর কী বলা যায়? যদিও মায়াবতীর কটাক্ষ রাহুলের দিকে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আলিঙ্গন করেন রাহুল। তিনি কি বোকা? বিজেপিকে সাহায্য করার অভিযোগ তুলে মায়াবতীর বার্তা, কংগ্রেসকে সমর্থন করে ভোট নষ্ট করবেন না।

.