'ঠিক সরকার নির্বাচন করলে সরকারি প্রকল্পের সুবিধে মানুষের কাছে পৌঁছায়, দেখিয়ে দিয়েছে বিহার'

ভার্চুয়াল ওই উদ্বোধন অনুষ্ঠানে মোদী আরও বলেন, আমরা আর সেই যুগে নেই যে এক প্রজন্মের সময়ে কোনও একটি প্রকল্পের শিলান্যাস হল আর অন্য প্রজন্মের আমলে তার কাজ শেষ হল। নতুন ভারত এখন গতিতে বিশ্বাসী। 

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 13, 2020, 04:51 PM IST
'ঠিক সরকার নির্বাচন করলে সরকারি প্রকল্পের সুবিধে মানুষের কাছে পৌঁছায়, দেখিয়ে দিয়েছে বিহার'
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনের মুখে বিহারকে কেন্দ্রের উপহার। নীতীশের রাজ্যে তিনটি পেট্রোলিয়াম প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-ভুল ঠিকানায় NEET পরীক্ষার্থী! অসহায় ইকবালকে পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দিল  ZEE 24Ghanta

ওই তিন পেট্রোলিয়াম প্রকল্পের উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, গত ১৫ বছরে বিহার দেখিয়ে দিয়েছে, রাজ্যের মানুষ যদি ঠিক সরকার নির্বাচন করে তাহলে সরকারি প্রকল্পের সুবিধা জনগণের কাছে পৌঁছয়।

উল্লেখ্য, রবিবার ৯০০ কোটির বেশি ব্যয়ে মোট ৩টি প্রকল্পের উদ্বোধন করেন মোদী। এর মধ্যে রয়েছে পারাদ্বীপ-হলদিয়া পাইপ লাইনের সেকশনের দুর্গাপুর-বাঁকা সেকশন ও বাঁকা ও চম্পারণে দুটি এলপিজি বটলিং প্ল্য়ান্ট। ওই দুই বটলিং প্ল্য়ান্ট চালু হয়ে গেল বিহারের অধিকাংশ জেলা তো বটেই ঝাড়খণ্ড ও উত্তরপ্রদেশের একাংশের মানুষ  রান্নার গ্যাসের সিলিন্ডার পাবেন আরও সহজে। এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-দিল্লি পুলিস আরএসএসের উইং হিসাবে কাজ করছে, বিস্ফোরক অধীর চৌধুরি

ভার্চুয়াল ওই উদ্বোধন অনুষ্ঠানে মোদী আরও বলেন, আমরা আর সেই যুগে নেই যে এক প্রজন্মের সময়ে কোনও একটি প্রকল্পের শিলান্যাস হল আর অন্য প্রজন্মের আমলে তার কাজ শেষ হল। নতুন ভারত এখন গতিতে বিশ্বাসী। এক সময়ে কারও বাড়িতে রান্নার গ্যাসের সংযোগ থাকলে তাকে বড়লোক বলা হতো। এখন আর সেই পরিস্থিতি নেই। মানুষ এখন গতিতে বিশ্বাস করে।

কংগ্রেস ও আরজেডিকে নিশানা করে প্রধানমন্ত্রী বলেন, বিহার সহ পূর্বভারতের উন্নয়ণকে এতদিন গুরুত্বই দেওয়া হয়নি।  নীতীশের আমলে তা শুরু হয়েছে। দেশের শিক্ষা, স্বাস্থ্য সর্বত্র বিহারের অবদান রয়েছে। এই মানব সম্পদকে কাজে লাগাতে হবে।

Tags: