২০১৩-র হায়দরাবাদ বিস্ফোরণ, IM জঙ্গি ইয়াসিন ভাটকল সহ দোষী সাব্যস্ত ৫

২০১৩-য় হায়দরাবাদের দিলসুখনগরে বিস্ফোরণের ঘটনায় দোষী সাব্যস্ত হল নিষিদ্ধ জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের সহ প্রতিষ্ঠাতা ইয়াসিন ভাটকল। সেইসঙ্গে ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে আরও চারজনকে দোষী সাব্যস্ত করা হয়েছে। আজ এক NIA আদালতে এই রায় দেওয়া হয়। ১৯ ডিসেম্বর সাজা ঘোষণা। তবে মূল অভিযুক্ত ও ষড়যন্ত্রকারী রিয়াজ ভাটকল এখনও পলাতক।

Updated By: Dec 13, 2016, 03:10 PM IST
২০১৩-র হায়দরাবাদ বিস্ফোরণ, IM জঙ্গি ইয়াসিন ভাটকল সহ দোষী সাব্যস্ত ৫

ওয়েব ডেস্ক : ২০১৩-য় হায়দরাবাদের দিলসুখনগরে বিস্ফোরণের ঘটনায় দোষী সাব্যস্ত হল নিষিদ্ধ জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের সহ প্রতিষ্ঠাতা ইয়াসিন ভাটকল। সেইসঙ্গে ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে আরও চারজনকে দোষী সাব্যস্ত করা হয়েছে। আজ এক NIA আদালতে এই রায় দেওয়া হয়। ১৯ ডিসেম্বর সাজা ঘোষণা। তবে মূল অভিযুক্ত ও ষড়যন্ত্রকারী রিয়াজ ভাটকল এখনও পলাতক।

২০১৩-র ২১ ফেব্রুয়ারি জোড়া বিস্ফোরণে কেঁপে ওঠে দিলসুখনগর। প্রাণ হারান ১৮ জন। আহত কমপক্ষে ১৩১। ২০১৩-তেই গ্রেফতার হয় ইয়াসিন। হায়দরাবাদের পাশাপাশি আমেদাবাদ, সুরাট, বেঙ্গালুরু, পুনে, দিল্লিতেও নাশকতা ছড়ানোর দায়ে অভিযুক্ত ইয়াসিন। ২০০৯-এর জুনে নিষিদ্ধ করা হয় IM-কে। জঙ্গি কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে এই প্রথমবার কোনও ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গিকে দোষী সাব্যস্ত করা হল।

আরও পড়ুন, কালো টাকা সাদা করার কারবারে এবার ধৃত উচ্চপদস্থ RBI আধিকারিক!

.