কেরালায় ধর্মান্তরিত ৩০জন তফসিলি জাতির ক্রিশ্চান, জোর খাটানোর অভিযোগ ভিএইচপি-র বিরুদ্ধে

আলাপুজ্জাতে  তফসিলি জাতির ৮টি গরিব ক্রিশ্চান পরিবারের হিন্দু ধর্মে ধর্মান্তরণে আবার বিতর্কের ঝড় উঠল। এক্ষেত্রে জোর করে ধর্মান্তরণের অভিযোগ উঠেছে বিশ্ব হিন্দু পরিষদের বিপক্ষে। কেরালা সরকার ইতিমধ্যেই এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে। যদিও ভিএইচপি-র দাবি এই ৩০ জন 'স্বইচ্ছাতেই' হিন্দু ধর্ম গ্রহণ করেছেন। তারা শুধু এই প্রক্রিয়ায় সাহায্য করেছে মাত্র।

Updated By: Dec 21, 2014, 11:29 PM IST
 কেরালায় ধর্মান্তরিত ৩০জন তফসিলি জাতির ক্রিশ্চান, জোর খাটানোর অভিযোগ ভিএইচপি-র বিরুদ্ধে
Photo courtesy: NDTV website

কোচি: আলাপুজ্জাতে  তফসিলি জাতির ৮টি গরিব ক্রিশ্চান পরিবারের হিন্দু ধর্মে ধর্মান্তরণে আবার বিতর্কের ঝড় উঠল। এক্ষেত্রে জোর করে ধর্মান্তরণের অভিযোগ উঠেছে বিশ্ব হিন্দু পরিষদের বিপক্ষে। কেরালা সরকার ইতিমধ্যেই এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে। যদিও ভিএইচপি-র দাবি এই ৩০ জন 'স্বইচ্ছাতেই' হিন্দু ধর্ম গ্রহণ করেছেন। তারা শুধু এই প্রক্রিয়ায় সাহায্য করেছে মাত্র।

কানিচান্নোলের স্থানীয় একটি মন্দিরে ধর্মান্তরণ অনুষ্ঠানটি হয়েছে।

এই পুরো প্রক্রিয়ার দায়িত্বে ছিলেন ভিএইচপি নেতা প্রতাপ জি পাড়িক্কাল। তাঁর বক্তব্য ভিএইচপিএই ৩০জনকে 'ঘরে ফিরতে' সাহায্য করেছে মাত্র।  

এই গেরুয়া বাহিনীর দাবি ওই জেলার আর ও ১৫০টি পরিবার নাকি 'হিন্দু ধর্ম গ্রহণের ইচ্ছা প্রকাশ করেছে'। ক্রিসমাসের  দিন ভিএইচপি তাদের জন্য ধর্মান্তকরণের আয়োজন করতে চলেছে বলে জানা গেছে।

রবিবারের এই ঘটনা ধর্মান্তরণ ইস্যু নিয়ে দেশ জোড়া বিতর্কে আরও কিছুটা ইন্ধন জুগিয়ে গেল।

 

 

.