• 542/542 TARGET 272
  • BJP+

    350BJP+

  • CONG+

    89CONG+

  • OTH

    103OTH

তাজ্জব আয়কর দফতরের অফিসাররা, গাড়ির টায়ারে তল্লাশি চালাতেই বেরিয়ে এল কোটি কোটি টাকা

এবছর ১৭ এপ্রিল পর্যন্ত নগদ ও গহনা মিলিয়ে মোট ২৬০০ কোটি টাকা উদ্ধার করেছে আয়কর দফতর

Updated: Apr 21, 2019, 08:01 AM IST
তাজ্জব আয়কর দফতরের অফিসাররা, গাড়ির টায়ারে তল্লাশি চালাতেই বেরিয়ে এল কোটি কোটি টাকা

নিজস্ব প্রতিবেদন: গাড়ির টায়ারে তল্লাশি করতেই বেরিয়ে এল নোটের বান্ডিল। লোকসভা নির্বাচনে টাকার লেনদেনে রাশ টানতে সতর্ক আয়কর দফতর। দেশের বিভিন্ন স্থানে হানা দিচ্ছেন দফতরের অফিসাররা। শনিবার কর্ণাটক ও গোয়ায় এভাবেই উদ্ধার হল ৪.৫ কোটি টাকা।

আরও পড়ুন-পশ্চিমবঙ্গের ৫টি কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা কমিশনের 

শনিবার কর্ণাটকে একটি গাড়ি আটক করে আয়কর দফতরের অফিসাররা। গাড়িটি বেঙ্গালুরু থেকে শিবমোগ্গা যাচ্ছিল। সেটি তল্লাশি চালানোর সময়ে অফিসারদের নজরে পড়ে গাড়ির মধ্যে থাকা অতিরিক্ত টায়ারের দিয়ে। সেটি তল্লাশি করতেই বেরিয়ে এল কয়েক কোটি টাকা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। টায়ার কেটে বের করা হয়েছে ২.৩ কোটি টাকা।

রাজনৈতিক বিশেষজ্ঞরা দাবি করেছেন এবার লোকসভা নির্বাচনে বিপুল টাকার লেনদেন হচ্ছে ভোট কেনার জন্য। শনিবারও কর্ণাটকের বাগলকোটে এক ব্যাঙ্ক কর্মীর বাড়ি থেকে ১ কোটি টাকা উদ্ধার করেছে আয়কর দফতর। রাজ্যের ভদ্রওয়াতিতে এক গহনা নির্মাতার বাড়ি থেকে উদ্ধার হয়েছে ৬০ লাখ টাকা।

আরও পড়ুন-বিহারের সঙ্গে বাংলার পরিস্থিতির তুলনা, বিশেষ পর্যবেক্ষকের অপসারণের দাবি তৃণমূলের

গোয়াতেও জোর তল্লাশি চালাচ্ছে আয়কর দফতর। সেখানে এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার হয়েছে ৩০ লাখ টাকা। গত সপ্তাহেই একটি পরিসংখ্যান প্রকাশ করেছিল নির্বাচন কমিশন। সেখানে দেখা যাচ্ছে, এবছর ১৭ এপ্রিল পর্যন্ত নগদ ও গহনা মিলিয়ে মোট ২৬০০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। ২০১৪ সালে লোকসভা নির্বাচনের সময়ে উদ্ধার হয়েছিল ১২০০ কোটি টাকা।