রবার্ট বঢরার দিল্লির অফিসে হানা আয়কর দফতরের

ব্যবসায়ী রবার্ট বঢরার (Robert Vadra) ব্রিটেনে (UK) কেনা সম্পত্তির খোঁজখবর শুরু করল আয়কর দফতর (Income Tax Officials)। সোমবার বিকেলে এ বিষয়ে রবার্টের বক্তব্য রেকর্ড করল তারা। দাবি, অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভাণ্ডারীর (Sanjay Bhandari) সূত্রে এই সম্পত্তি হস্তগত হয়েছিল বঢরার। 

Updated By: Jan 4, 2021, 05:58 PM IST
রবার্ট বঢরার দিল্লির অফিসে হানা আয়কর দফতরের

নিজস্ব প্রতিবেদন: ব্যবসায়ী রবার্ট বঢরার (Robert Vadra) ব্রিটেনে (UK) কেনা সম্পত্তির খোঁজখবর শুরু করল আয়কর দফতর (Income Tax Officials)। সোমবার বিকেলে এ বিষয়ে রবার্টের বক্তব্য রেকর্ড করল তারা। দাবি, অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভাণ্ডারীর (Sanjay Bhandari ) সূত্রে এই সম্পত্তি হস্তগত হয়েছিল বঢরার। 
   
সোনিয়া গান্ধীর জামাই মিস্টার বঢরা (Robert Vadra) ২০০৯ সালের পেট্রোলিয়াম সংক্রান্ত একটি ডিলেও  (petroleum deal)  অভিযুক্ত। ২০১৮ সালেও এক আর্থিক তছরুপের (money laundering case) সূত্রে Enforcement Directorate তাঁর সম্পত্তির তদন্তে নেমেছিল।

সোমবার বিকেলে Income Tax Officials বঢরার পূ্র্ব দিল্লির সুখদেব বিহারের অফিসে হানা দেয়। বঢরাকে আগেই আয়কর অফিসে হাজিরা দেওয়ার নোটিস পাঠানো হয়েছিল। কিন্তু কোভিড-পর্বে তিনি বারবার নতুন করে সময় চেয়েছিলেন।

২০০৫ থেকে ২০১০ সালের মধ্যে কেনা বঢরার সম্পত্তির মোট আর্থিকমূল্য ১২ মিলিয়ন পাউন্ড (12 million pounds)। তাঁর এই সম্পত্তির সুলুকসন্ধানেই নেমেছে আয়কর। বঢরা বলেছেন, এসব তাঁর প্রতি রাজনৈতিক প্রতিশোধের (political rivalry) নমুনা।

Also Read: চুক্তিচাষের জন্য জমি কিনব না, জানাল রিলায়েন্স