June 1 INDIA bloc meeting: সরকার কার? রেজাল্ট বেরনোর আগেই ১ জুন ইন্ডিয়া জোটের জরুরি বৈঠক!

INDIA bloc meeting: অরবিন্দ কেজরিওয়ালের ফের তিহাড় জেলে যাওয়ার ১ দিন আগে এই বৈঠক ডাকা হয়েছে। অন্তর্বর্তী জামিনের মেয়াদ শেষ হচ্ছে ১ জুন। 

Updated By: May 27, 2024, 11:25 AM IST
June 1 INDIA bloc meeting: সরকার কার? রেজাল্ট বেরনোর আগেই ১ জুন ইন্ডিয়া জোটের জরুরি বৈঠক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৪ জুন লোকসভা ভোটের রেজাল্ট। আবার কি মোদী সরকার নাকি এবার উলটে যাবে সব হিসেব-নিকেশ? পালটে যাবে পাশার দান? সরকার গড়বে ইন্ডিয়া জোট? দেশব্যাপী ৭ দফা ভোটে কার দিকে ঝুঁকল জনতার রায়? যুযুধান বিজেপি ও ইন্ডিয়া জোটের ভোটবাক্সে বন্দি ভাগ্যের ভবিষ্যত্ স্পষ্ট হয়ে যাবে ৪ জুন। কিন্তু তার আগেই ১ জুন জরুরি বৈঠক ডাকল ইন্ডিয়া জোট। 

১ জুন ইন্ডিয়া জোটের তরফে সর্বদল বৈঠক ডাকা হয়েছে। বিরোধী জোটের অংশীদারি সমস্ত দলকে এই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। রাজধানী দিল্লিতে হবে এই বৈঠক।  উল্লেখ্য, ১ জুন-ই সাত দফা ভোটের শেষ দফার ভোটগ্রহণ। সূত্রের খবর, ভোটের রেজাল্ট বেরনোর ৪ দিন  আগে এই বৈঠক নিঃসন্দেহে তাত্পর্যপূর্ণ। জোটের পরবর্তী পদক্ষেপের গুরুত্বপূর্ণ নীতি নির্ধারণ হবে এই বৈঠকে।

প্রসঙ্গত, এই বৈঠকের বিষয়ে আরও একটি জিনিস উল্লেখযোগ্য হল, অরবিন্দ কেজরিওয়ালের ফের তিহাড় জেলে যাওয়ার ১ দিন আগে এই বৈঠক ডাকা হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশে এখন অন্তর্বর্তী জামিনে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আবগারি মামলায় তাঁকে গ্রেফতার করে ইডি। সুপ্রিম কোর্ট তাঁকে অন্তর্বর্তী জামিনে মুক্তি দেয়। ফলে ২ জুন তাঁকে ফের আত্মসমর্পণ করতে হবে। 

আরও পড়ুন,  J&K: জম্মু ও কাশ্মীরের পূর্ণ রাজ্যের মর্যাদা ফেরানো হবে কবে, বড় ঘোষণা অমিত শাহর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.