হাফিজ সইদ প্রসঙ্গে রাষ্ট্রসঙ্ঘের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ ভারতের

সন্ত্রাস দমনে দ্বিচারিতার অভিযোগ উঠল রাষ্ট্রসংঘের বিরুদ্ধে। নিরাপত্তা পরিষদের একটি চিঠিতে লস্কর প্রধান হাফিজ মহম্মদ সইদকে উল্লেখ করা হয়েছে সইদ সাহেব হিসেবে। জঙ্গিনেতাকে এভাবে সম্মান প্রদর্শনে চরম অসন্তুষ্ট ভারত।

Updated By: Dec 21, 2014, 10:08 PM IST
হাফিজ সইদ প্রসঙ্গে রাষ্ট্রসঙ্ঘের বিরুদ্ধে দ্বিচারিতার   অভিযোগ ভারতের

ব্যুরো: সন্ত্রাস দমনে দ্বিচারিতার অভিযোগ উঠল রাষ্ট্রসংঘের বিরুদ্ধে। নিরাপত্তা পরিষদের একটি চিঠিতে লস্কর প্রধান হাফিজ মহম্মদ সইদকে উল্লেখ করা হয়েছে সইদ সাহেব হিসেবে। জঙ্গিনেতাকে এভাবে সম্মান প্রদর্শনে চরম অসন্তুষ্ট ভারত।

মুম্বই হামলার প্রধান ষড়যন্ত্রকারী হিসেবে চিহ্নিত। ইউরোপের একাধিক দেশে মোস্ট ওয়ান্টেড জঙ্গি। লস্কর-এ-তৈবা প্রধান, সেই হাফিজ মহম্মদ সঈদকেই মহিমান্বিত করল রাষ্ট্রসংঘ। নিরাপত্তা পরিষদের একটি চিঠিতে সঈদকে উল্লেখ করা হয়েছে সঈদ সাহেব হিসেবে।

রাষ্ট্রসংঘের নিষিদ্ধের তালিকায় থাকা জঙ্গি ও জঙ্গি গোষ্ঠীগুলি নিয়ে তথ্য চাওয়া হয়েছিল। নিরাপত্তা পরিষদ চেয়ারম্যানের জবাবি চিঠিতে হাফিজ সইদ হয়েছেন হাফিজ সইদ সাহেব। এতে রীতিমতো অসন্তুষ্ট ভারত। প্রতিবাদে সরব হয়েছে সবকটি রাজনৈতিক দল।

সাউথ ব্লকের মতে, মুম্বই হামলা নিয়ে রাষ্ট্রসংঘ যে মোটেও সিরিয়াস নয়, এই চিঠিই তার প্রমাণ। এই দ্বিচারিতা নিয়ে শিগগিরই নিরাপত্তা পরিষদে সরব হবে ভারত।

 

.