ছবিটি ভুল, রাষ্ট্রপুঞ্জের মঞ্চে খসল পাকিস্তানের মুখোশ

Updated By: Sep 26, 2017, 09:57 AM IST
ছবিটি ভুল, রাষ্ট্রপুঞ্জের মঞ্চে খসল পাকিস্তানের মুখোশ

ওয়েব ডেস্ক:  পাকিস্তান চেষ্টা করেছিল ভারতকে অপবাদ দিতেকিন্তু সেটাই ব্যুমেরাং হল।  রাষ্ট্রপুঞ্জে এবার পাক মিথ্যাচারের মুখের উপর জবাব দিল ভারত। গাজা ভূখণ্ডে তোলা ফটোগ্রাফকে কাশ্মীরের ছবি হিসাবে প্রমাণ করতে মরিয়া  ছিল পাকিস্তান,  কিন্তু রুখে দিল ভারত বরং শহীদ ভারতীয় জওয়ান উমর ফৈয়জের গুলিবিদ্ধ দেহের ছবি দেখিয়ে পাকিস্তানের আসল চেহারাটা রাষ্ট্রপুঞ্জে তুলে ধরলেন ভারতীয় কূটনীতিক পৌলমী ত্রিপাঠী। তার সঙ্গেই ফাঁস করে দিলেন পাকিস্তানের অভিসন্ধিও।

পাকিস্তানকে খোঁচা দিয়ে পৌলমী ব্যাখ্যা করেন,  কীভাবে বাড়িতে ফিরে পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদী হামলার শিকার হয়েছিলেন ভারতের লেফট্যানান্ট পদমর্যাদার সেনা অফিসার ওমর ফৈয়াজ ওমর ফৈয়াজকুলগামের  বাসিন্দা ওই অফিসার  বিয়েবাড়ির অনুষ্ঠানে যোগ দিতে সোপিয়ানে এসেছিলেন। তাঁকে প্রথমে অপহরণ করা হয়। পরে তাঁর গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়। এই ছবির মাধ্যমেই পাকিস্তানের সন্ত্রাসবাদী মনোভাবের নগ্ন চেহারাটাকে প্রকাশ্যে তুলে ধরেন পৌলমী।

২০১৪ সালে গাজা ভূখণ্ডে তোলা একটি ১৭ বছরের মেয়ের ছবি দেখিয়ে তা কাশ্মীরের ছবি হিসাবে দাবি করার চেষ্টা করেন রাষ্ট্রপুঞ্জে পাকিস্তানের স্থায়ী দূত মালিহা লোদী । এই ছবি দেখিয়ে মালিহা প্রমাণ করতে চাইছিলেন, কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর ছররা বন্দুকের গুলিতেই আহত হয়েছেন ওই কিশোরী, অভিযোগ এমনটাই। কিন্তু পাকিস্তানের মিথ্যা প্রকাশ্যে চলে আসে। সোমবার পৌলমী তার জবাবে বলেন, পাকিস্তান আসলে চেষ্টা করেছিল মূল বিষয়টি থেকে সকলের নজর অন্য দিকে ঘুরিয়ে দিতে। তিনি আরও বলেন, সত্যি কোনও ছবি থাকলে, তা আমরা দেখতে বাধ্য। পাকিস্তান যে মিথ্যাচারে বিশ্বাসী, তা আরও একবার প্রমাণ হয়ে গেল। 

.