'উরিতে হামলার পিছনে কার হাত?'

উরি সেনা হেডকোয়ার্টারে হামলার ঘটনায় সেনাবাহিনীর পক্ষ থেকে কোনও গাফিলতি ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। আজ এক বিবৃতিতে একথা জানিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রিকর। তিনি বলেন, গোটা বিষয়টি নিয়ে একটি উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করা হবে।

Updated By: Sep 21, 2016, 09:33 PM IST
'উরিতে হামলার পিছনে কার হাত?'

ওয়েব ডেস্ক : উরি সেনা হেডকোয়ার্টারে হামলার ঘটনায় সেনাবাহিনীর পক্ষ থেকে কোনও গাফিলতি ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। আজ এক বিবৃতিতে একথা জানিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রিকর। তিনি বলেন, গোটা বিষয়টি নিয়ে একটি উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করা হবে।

পর্রিকর বলেন, "উরিতে জঙ্গি হামলায় ১৮জন সেনা জওয়ার শহীদ হয়েছেন। আহতও হয়েছেন অনেকে। সেখানে আরও বড় ঘটনাও ঘটে যেতে পারত। তাই আর সময় নষ্ট নয়, এখনই খুঁজে বের করতে হবে এই হামলা কীভাবে ঘটল।"

আরও পড়ুন- আগামিকাল কি ভারত বনধ?

এই ঘটনার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রীতিমতো হুঙ্কারের সুরে বলেন, "একজন অপরাধীকেও রেয়াত করা হবে না।" আজ কার্যত প্রধানন্ত্রীর উদ্ধৃতিকেই সামনে রেখে তদন্ত করার কথা বলেন প্রতিরক্ষা মন্ত্রী।

পাঠানকোটের স্মৃতি উস্কে রবিবার কাশ্মীর সীমান্তের উরি সেক্টরের আর্মি ব্রিগেড হেডকোয়ার্টারে হামলা চালায় জঙ্গিরা। অতর্কিত হামলায় মৃত্যু হয় ১৮জন সেনা জওয়ানের। খতম করা হয় সেখানে ঢুকে পড়া ৪ জঙ্গিকেও। মৃত ১৮ জওয়ানের মধ্যে পশ্চিমবঙ্গেরও দুই সদস্য রয়েছেন। এই ঘটনায় বিশ্বজুড়়ে পাকিস্তানের বিরুদ্ধে নিন্দার ঝড় উঠেছে। কূটনৈতিক স্তরেও ভারত-পাকিস্তানের মধ্যে এই ঘটনার জেরে সম্পর্ক আরও খারপ হয়েছে।

.