দেশের বিরুদ্ধে হুমকি এলেই পাল্টা লড়াই করব, চিনকে হুঁশিয়ারি দোভালের

রবিবার পশ্চিমবঙ্গ ও সিকিম সফরে এসে চিনকে সতর্ক করে দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

Updated By: Oct 25, 2020, 05:21 PM IST
 দেশের বিরুদ্ধে হুমকি এলেই পাল্টা লড়াই করব, চিনকে হুঁশিয়ারি দোভালের

নিজস্ব প্রতিবেদন: চিনের বিরুদ্ধে সুর চড়ল বিজয়া দশমীতে। রাজনাথ সিং, মোহন ভাগবতের পরে এবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।

রবিবার পশ্চিমবঙ্গ ও সিকিম সফরে এসে চিনকে সতর্ক করে দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সিকিমে এলএসি-তে সেনার সঙ্গে অস্ত্র পূজায় অংশ নিয়ে রাজনাথ বলেন, দেশের এক ইঞ্চি জমিতে কাউকে পা দিতে দেবে না আমাদের সেনা।

আরও পড়ুন- লাদাখের সত্যিটা স্বীকার করতে ভয় পাচ্ছেন ভাগবত, বিজয়াতেও সংঘ প্রধানকে নিশানা রাহুলের 

রাজনাথের ওই বক্তব্যের পরই সরব হন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। চিনের উদ্দেশ্যে দোভাল বলেন, যেখানেই দেশের বিরুদ্ধে হুমকি সেখানেই লড়াই করবে ভারত। আমাদের এই রাষ্ট্রের ধারনা দিয়েছিলেন দেশের মণীষীরা। সেই রাষ্ট্রকে রক্ষা করব আমরা।

রবিবার আরএসএসের বিজায় দশমীর অনুষ্ঠানে সংঘ প্রধান মোহন ভাগবত বলেন, আমাদের তৈরি থাকতে হবে। এখনও পর্যন্ত চিন যখনই আগ্রাসনের চেষ্টা করেছে তখনই তার কড়া জবাব দিয়েছে ভারত।

আরও পড়ুন-নবমী, নবমীর পাঁঠা এবং বাঙালি

এদিন দার্জিলিংয়ের সুকনায় সেনার ৩৩ কর্পের এক অনুষ্ঠানে অস্ত্র পূজায় অংশ নেন রাজনাথ সিং। সেখানে তিনি বলেন, চিনের সঙ্গে সীমান্ত সমস্যা মিটিয়ে ফেলতে চায় ভারত। কিন্তু কিছু এমন ঘটনা ঘটে যাচ্ছে যার ফলে সমস্যা জিইয়েই রয়েছে। এদিন সিকিমে ভারত-চিন সীমান্তেও সেনার সঙ্গে দশেরার উত্সবে সামিল হন রাজনাথ।