Uri sector: উরি থেকে গ্রেফতার পাক অনুপ্রবেশকারী, সেনার হাতে খতম ১

গুলির লড়াইয়ের মাঝে এনকাউন্টারে নিহত এক অনুপ্রবেশকারী।

Updated By: Sep 28, 2021, 04:04 PM IST
Uri sector: উরি থেকে গ্রেফতার পাক অনুপ্রবেশকারী, সেনার হাতে খতম ১
ধৃত পাকিস্তানি জঙ্গি।

নিজস্ব প্রতিবেদন: উপত্যকার সীমান্তে অনুপ্রবেশকারী ও সেনাবাহিনীর মধ্যে গুলির লড়াইয়ের মাঝে এনকাউন্টারে নিহত এক অনুপ্রবেশকারী। ইতিমধ্যেই আরেক পাকিস্তানি অনুপ্রবেশকারীকে আটক করা হয়েছে বলে সূত্রের খবর। 

জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে ভারতীয় সেনাবাহিনীর এনকাউন্টারে আটক সন্ত্রাসী ১৮ বছর বয়সী বাবর পাত্র লস্কর-ই-তৈবার সঙ্গে যুক্ত। জানা গিয়েছে যে পাকিস্তানি সন্ত্রাসী ধরা পড়েছে, তিনি সাম্প্রতিক সময়ে অনুপ্রবেশ করেছিলেন। সেনা সূত্রে খবর, এই  লস্কর সন্ত্রাসী পাকিস্তানের পাঞ্জাবের ওকারার বাসিন্দা।

আরও পড়ুন, Navjot Singh Sidhu: পঞ্জাব কংগ্রেস সভাপতির পদ ছাড়লেন সিধু, Sonia-কে চিঠি লিখে ক্ষোভপ্রকাশ

ভারত-পাকিস্তান সীমান্তে নিয়ন্ত্রণ রেখায় অনুপ্রবেশকারীদের গতিবিধির ওপর নজর রাখা হচ্ছে। গত সপ্তাহে বারামুল্লার উরিতে অনুপ্রবেশকারীদের ঠেকাতে ভারতীয় সেনাবাহিনী একটি তল্লাশি অভিযানও চালিয়েছিল। এরপর সোমবার রাতে আচমকাই শুরু হয় এনকাউন্টার। আটক পাক বাসিন্দার থেকে একটি AK-47 রাইফেল, দুটি গ্রেনেড এবং একটি মোবাইল সেট উদ্ধার করেছে সেনাবাহিনী।

 অন্যদিকে, নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর উরি সেক্টরে সেনাবাহিনী ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময়ের সময় চার সেনা গুলিবিদ্ধ হয়েছেন। অফিসাররা জানিয়েছেন গত দুই দিন ধরে দুই পক্ষের মধ্যে গুলির বিনিময়ে চার সেনা আহত হয়েছে। সম্প্রতি জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে উরির রামপুর সেক্টরে ৩ জন জঙ্গি মারা গিয়েছে এবং বহু সংখ্যক অস্ত্র উদ্ধার করা হয়েছে সেখান থেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)