Indian Army: জঙ্গিদের খোঁজে কাশ্মীরের ঘরে ঘরে সেনার তল্লাশি, পাঁচশোর বেশি আটক

আটক ৭০ জন যুবক।

Updated By: Oct 10, 2021, 11:58 AM IST
 Indian Army: জঙ্গিদের খোঁজে কাশ্মীরের ঘরে ঘরে সেনার তল্লাশি, পাঁচশোর বেশি আটক

নিজস্ব প্রতিবেদন: জম্মু-কাশ্মীরে (Jammu and Kashmir) পরপর বেশ কয়েকজন সাধারণ মানুষকে টার্গেট করেছে সন্ত্রাসীরা (Terrorist)। নিরাপত্তারক্ষী (Indian Army) এবং ভারতকে (India) আঘাত করতে জঙ্গি সংগঠনগুলোর এবার টার্গেট নিরস্ত্র সাদারণ মানুষ (Civilians)। তাদের সেই ষড়যন্ত্রকে নষ্ট করতে বন্ধপরিকর দেশের নিরাপত্তা বাহিনী (Indian Army)। সূত্রের খবর, জম্মু-কাশ্মীরে (Jammu and Kashmir) ব্যাপক ধরপাকড় শুরু করেছে সেনা (Indian Army)। কার্যত ঘরে ঘরে তল্লাশি চালানো হচ্ছে। কাউকে সন্দেহ হলেই আটক করা হচ্ছে।

সূত্রের খবর, এখনও পর্যন্ত উপত্যকায় মোট ৫৭০ জনকে আটক করেছে সেনা (Indian Army)। যাদের ৭০ জন যুবক। অভিযোগ, জম্মু-কাশ্মীরে (Jammu and Kashmir) অশান্তি তৈরির চেষ্টা করছে আটক ব্যক্তিরা। এদের অনেকে স্টোন পেলটার্স বা পাথরবাজ। নিরাপত্তারক্ষীদের (Indian Army) অনুমান, এদের কারও কারও সঙ্গে জঙ্গি সংগঠনেরও যোগ থাকতে পারে। সন্ত্রাসবাদী সংগঠনগুলোর হয়ে এদের অনেকেই উপত্যকায় কাজ করছে। আটকদের বর্তমানে জিজ্ঞাসাবাদ করছে জম্মু-কাশ্মীর পুলিস।  

আরও পড়ুন: Lakhimpur: সুপ্রিম কোর্টের ধমক, বিরোধী চাপ- ১২ ঘণ্টা জেরার পর গ্রেফতার মন্ত্রী-পুত্র

আরও পড়ুন: Gujarat: স্ত্রীর সঙ্গে অশান্তি, দুধের শিশুকে মন্দিরের বাইরে ফেলে গ্রেফতার বাবা

গত এক সপ্তাহে কাশ্মীরে ছয় জন সাধারণ মানুষকে খুন করেছে জঙ্গিরা (Terrorist)। সন্ত্রাসবাদী সংগঠনগুলোর এই হত্যালীলা থামাতে ইতিমধ্যে নয়াদিল্লিতে উচ্চপর্যায়ের বৈঠক হয়েছে। সূত্রের খবর, শ্রীনগরে পাঠান হয়েছে ইন্ট্যালিজেন্স ব্যুরোর (IB) একজন শীর্ষ কর্তাকে। ১৫ জাগয়ায় ব্যাপক তল্লাশি অভিযান চালিয়েছেন পুলিস ও নিরাপত্তারক্ষীরা। 

সম্প্রতি শ্রীনগরের একটি স্কুলে ঢুকে প্রিন্সিপ্যাল এবং এক শিক্ষককে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করেছে জঙ্গিরা। খুন করা হয়েছে মাখনলাল বিন্দ্র নামে কাশ্মীরের এক প্রসিদ্ধ ফার্মেসির মালিককে। বীরেন্দ্র পাসওয়ান, মহম্মদ সইফ লোন এবং আরও এক বিহারের বাসিন্দাকেও খুন করেছে সন্ত্রাসীরা। চলতি বছর জম্মু-কাশ্মীরে এখনও পর্যন্ত ২৮ জনকে টার্গেট করেছে জঙ্গিরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)