Lakhimpur: সুপ্রিম কোর্টের ধমক, বিরোধী চাপ- ১২ ঘণ্টা জেরার পর গ্রেফতার মন্ত্রী-পুত্র

লখিমপুর খেরিতে কৃষকদের উপরে গাড়ি চালিয়ে ৪ জনকে হত্যার অভিযোগ উঠেছে আশিসের বিরুদ্ধে। 

Updated By: Oct 10, 2021, 12:09 AM IST
Lakhimpur: সুপ্রিম কোর্টের ধমক, বিরোধী চাপ- ১২ ঘণ্টা জেরার পর গ্রেফতার মন্ত্রী-পুত্র

নিজস্ব প্রতিবেদন: লখিমপুর খেরিতে গাড়ির চাকায় কৃষকদের পিষে মারার অভিযোগে কেন্দ্রীয়মন্ত্রীর পুত্র আশিস মিশ্রকে (Ashish Mishra) গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিস (Uttarpradesh Police)। ঘটনার পর থেকে আশিসের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গড়মসি করার অভিযোগ উঠেছিল প্রশাসনের বিরুদ্ধে। বিরোধীরা তাঁকে গ্রেফতারের জন্য চাপ দিচ্ছিল। সুপ্রিম কোর্টও 'রাজধর্ম' স্মরণ করিয়ে দেয় উত্তরপ্রদেশ সরকারকে। শনিবার ১২ ঘণ্টা জেরার পর গ্রেফতার করা হল আশিসকে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২, ১৪৭ ও ১৪৮ ধারায় মামলা দায়ের করা হয়েছে। 

লখিমপুরকাণ্ডের ৫ দিন পর গ্রেফতার করা হয়েছে আশিসকে (Ashish Mishra)। হত্যার মতো অভিযোগ থাকলেও কীভাবে মন্ত্রী-পুত্র তদন্তের ঘেরাটোপে আসছেন না সেনিয়ে প্রশ্ন উঠেছিল। শুক্রবার পুলিসের সমন এড়িয়ে গিয়েছিলেন আশিস। বৃহস্পতিবার আশিস-ঘনিষ্ঠ লব কুশ ও আশিস পাণ্ডেকে গ্রেফতার করা হয়। শনিবার দীর্ঘ ১২ ঘণ্টা ধরে আশিসকে জেরা করে পুলিস। ৩২টি প্রশ্ন করা হয় তাঁকে। এসআইটি প্রধান উপেন্দ্র অগ্রবাল জানান, আশিস মিশ্র তদন্তে সহযোগিতা করেননি। সেজন্য তাঁকে গ্রেফতার করা হয়েছে। রবিবার সকালে আদালতে পেশ করা হবে। 

লখিমপুর খেরিতে কৃষকদের উপরে গাড়ি চালিয়ে ৪ জনকে হত্যার অভিযোগ উঠেছে আশিসের বিরুদ্ধে। সেই অভিযোগ খারিজ করেন তাঁর বাবা কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র। পরে একাধিক ভিডিয়োয় দেখা গিয়েছে, সেদিন ঘটনাস্থলে আশিসের গাড়ি ছিল। বিরোধীরাও তাঁর গ্রেফতারির দাবি তোলে। যদিও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছিলেন, ''অভিযোগের ভিত্তিতে কাউকে গ্রেফতার করা যায় না।'' ইতিমধ্যে মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্টে। প্রধান বিচারপতি এনভি রামানা রীতিমতো ভর্ৎসনা করেছেন উত্তরপ্রদেশ সরকারকে। তিনি বলেছেন,''কী বার্তা আপনারা দিচ্ছেন? সাধারণ ঘটনাতেও কি অভিযুক্তকে গ্রেফতার করে না পুলিস? যা ঘটছে তা না হওয়াই বাঞ্চনীয়। শুধুমাত্র মুখেই যত কথা, কাজের কাজ কিচ্ছু হচ্ছে না।'' অনেকের মতে, চাপের মুখেই আশিসকে গ্রেফতার করতে একপ্রকার বাধ্য হলেন যোগী।        

আরও পড়ুন-  BJP কর্মীদের খুন দোষের নয়, ক্রিয়ার প্রতিক্রিয়া, বিতর্কিত মন্তব্য কৃষক নেতা Tikait-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

    

.