ভারতে অনুপ্রবেশের চেষ্টা বানচাল, একের পর এক পাক জঙ্গি খতম করল সেনা

জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা বরাবর কেরান সেক্টরে অনু্প্রবেশের চেষ্টা করেছিল পাকিস্তানি বর্ডার অ্যাকশন টিমের সদস্য ও জঙ্গিরা।

Updated By: Aug 3, 2019, 11:10 PM IST
ভারতে অনুপ্রবেশের চেষ্টা বানচাল, একের পর এক পাক জঙ্গি খতম করল সেনা

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের মিথ্যা আরও একবার ফাঁস। সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা বানচাল করল ভারতীয় সেনা। খতম করা হল ৫-৬ জঙ্গি ও পাক জওয়ানকে। 

জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা বরাবর কেরান সেক্টরে অনু্প্রবেশের চেষ্টা করেছিল পাকিস্তানি বর্ডার অ্যাকশন টিমের সদস্য ও জঙ্গিরা। ৩৬ ঘণ্টার মধ্যে সেই অনু্প্রবেশের চেষ্টা বাতিল করেছে ভারতীয় সেনা। খতম করা হয়েছে ৫-৭ জন পাকিস্তানিকে। তাদের ছবিও দিয়েছে ভারতীয় সেনা। তবে দুপক্ষের গুলিবর্ষণ চলায় দেহগুলি উদ্ধার করা সম্ভব হয়নি। 

গত ৩১ জুলাই থেকে ১ অগস্টের মধ্যে কেরান সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাক সেনা। টানা ৩৬ ঘণ্টা গোলাবর্ষণের মধ্যে পাক সেনা ও জঙ্গিদের ৭ সদস্যের মৃত্যু হয়। নিয়ন্ত্রণরেখার এপারে মিলেছে ৭ জনের দেহ। তবে কেরন সেক্টরে লাগাতার ভারী গোলাবর্ষণ করে চলেছে পাক SSG কমান্ডোরা। ফলে দেহগুলি উদ্ধার করা যায়নি। শুক্রবারই ভারতীয় সেনা সাংবাদিক সম্মেলন করে জানায়, কাশ্মীরে নাশকতার সঙ্গে সরাসরি যুক্ত পাকিস্তানের সেনাবাহিনী। অভিযানে উদ্ধার হয় পাক সেনার ছাপ দেওয়া ল্যান্ডমাইনও। নিয়ন্ত্রণরেখার এপারে পাক সেনা জওয়ানদের দেহ উদ্ধারে ভারতীয় সেনার সেই দাবিই সঠিক প্রমাণিত হল।

আরও পড়ুন- অমরনাথে হামলার ছক, স্নাইপার রাইফেল ও ক্লেমোর মাইন খুলে দিল পাকিস্তানের মুখোশ