মহাত্মা গান্ধীর তৈরি করা স্কুল থেকে উদ্ধার ৫ লক্ষ টাকার বিলিতি মদ

দেশের অসহযোগ আন্দোলনে গুরুক্বপূর্ণ ভূমিকা পালন করেছিল এই স্কুলটি। এটি প্রতিষ্ঠা করতে মহাত্মা গান্ধীকে জমি দিয়েছিলেন রাজকোটের তত্কালীন শাসক

Updated By: Nov 30, 2019, 07:03 PM IST
মহাত্মা গান্ধীর তৈরি করা স্কুল থেকে উদ্ধার ৫ লক্ষ টাকার বিলিতি মদ

নিজস্ব প্রতিবেদন: বিদেশি মদ বিক্রি হচ্ছে স্কুলে। উদ্ধার হল ৭৩৩টি মদের বোতল ও ১৬টি বিয়ারের ক্যান। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হল স্কুলটি প্রতিষ্ঠা করেছিলেন মহাত্মা গান্ধী।

আরও পড়ুন-দেশের ইতিহাসে বিরল; এমন বেআইনিভাবে প্রোটেম স্পিকার নিয়োগ হয়নি, জোটকে তোপ ফডণবীসের

গুজরাটের রাজকোটের ইয়াগনিক রোডের ওই স্কুলটি ১৯২১ সালে প্রতিষ্ঠা করেছিলেন গান্ধীজি। পুলিশি অভিযানে ওই স্কুলে হানা দিয়ে ৫.১৮ লাখ টাকার বিদেশি মদ উদ্ধার করেছে পুলিস। ডিভিশনাল পুলিস আধিকারিক এস ভি সাকরা সংবাদমাধ্যমে জানিয়েছেন, সন্দীপ দক্ষিণী নামে একজনকে ওই মদের ব্যবসায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।  বহু দিন ধরেই সন্দীপকে খুঁজছিল পুলিস।

স্কুলের এক আধিকারিক জিতু ভাট সংবাদমাধ্যমে জানান,  স্কুল চত্বরে মদের ব্যবসা হচ্ছে। একথা আগেই পুলিস কমিশনারকে লিখেছিলাম।  জোর করে স্কুল চত্বরে থাকতে সন্দীপ।  ওকে চত্বর ছাড়ার নোটিশ দেওয়া হলেও তা ছাড়েনি।

আরও পড়ুন-ডিজিটাল স্টিকার FASTag-এও মিটছে না সমস্যা, টোলপ্লাজায় হয়রানি চালকদের

দেশের অসহযোগ আন্দোলনে গুরুক্বপূর্ণ ভূমিকা পালন করেছিল এই স্কুলটি। এটি প্রতিষ্ঠা করতে মহাত্মা গান্ধীকে জমি দিয়েছিলেন রাজকোটের তত্কালীন শাসক।  বর্তমানে পড়াশোনা ছাড়াও খাদি বস্ত্র তৈরি-সহ বিভিন্ন ধরনের বৃত্তিমূলক প্রশিক্ষণ দেওয়া হয় স্কুলটিতে।

.