জমি দখল করেছেন ভগবান হনুমান! নোটিশ দিয়ে খালি করার নির্দেশ রেলের

সরাসরি হনুমানজিকে সম্বোধন করে নোটিশে বলা হয়েছে যে তিনি অবৈধভাবে রেলের জমি দখল করেছেন। এই ঘটনা আইনগতভাবে অপরাধ। মন্দিরের কাছে অবস্থিত খটিক বস্তিতে বসবাসকারী প্রায় ষাটজন মানুষকে দখলের বিরুদ্ধে নোটিশ পাঠিয়েছে রেল।

Updated By: Oct 13, 2022, 01:31 PM IST
জমি দখল করেছেন ভগবান হনুমান! নোটিশ দিয়ে খালি করার নির্দেশ রেলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার নোটিশ দেওয়া হল ভগবানকে। ভারতীয় রেলওয়ে ভগবান হনুমানকে একটি নোটিশ পাঠিয়েছে। এখানে বলা হয়েছে ঝাড়খণ্ডের ধানবাদ শহরে একটি মন্দির জমি দখল করে করা হয়েছে। নোটিশে, ভগবান হনুমানকে বলা হয়েছে মন্দিরটিকে তাঁর বর্তমান অবস্থান থেকে সরিয়ে ফেলতে। পাশাপাশি আগামী দশ দিনের মধ্যে রেলওয়ের সেকশন ইঞ্জিনিয়ারের কাছে খালি জমি হস্তান্তর করতে বলা হয়েছে। শহরের পশ্চিম বাঁধের পাশে অবস্থিত মন্দিরের দেওয়ালে এই নোটিশটি টাঙানো হয়েছে।

সরাসরি হনুমানজিকে সম্বোধন করে নোটিশে বলা হয়েছে যে তিনি অবৈধভাবে রেলের জমি দখল করেছেন। এই ঘটনা আইনগতভাবে অপরাধ। দশ দিনের মধ্যে এই জমিটি খালি করা না হলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নোটিশের শেষ লাইনে বলা হয়েছে এই নোটিশকে যেন খুবই গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়। রেলওয়ের এই নোটিশের বিরোধিতা করেছেন স্থানীয় মানুষ। সোমবার এবং মঙ্গলবার মন্দিরের কাছে বিপুল সংখ্যক মানুষ জড়ো হয়ে রেলের নোটিশের প্রতিবাদ জানায়।

আরও পড়ুন: বিনামূল্যে স্মার্টফোন দেবে সরকার! ৩ বছরের জন্য ফ্রি ইন্টারনেট এবং কলিং

মন্দিরের কাছে অবস্থিত খটিক বস্তিতে বসবাসকারী প্রায় ষাটজন মানুষকে দখলের বিরুদ্ধে নোটিশ পাঠিয়েছে রেল। এই সময় হনুমান মন্দিরটিকেও দখল করা জমিতে বানানো হয়েছে বলে বর্ণনা করা হয়েছে। যারা দখলকরা জমি থেকে উচ্ছেদের নোটিশ পেয়েছেন তারা জানিয়েছেন, ১৯২১ সাল থেকে তারা এই জায়গায় বসবাস করছেন। তারা ফল, মাছ, সবজি বিক্রির মতো ছোটখাটো ব্যবসা করে জীবিকা নির্বাহ করে। রেলওয়ের টিম অবৈধভাবে দখল করে রাখা এলাকা হিসেবে এই এলাকার সব বাড়ি খালি করার নোটিশ দিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.