'ব্যক্তিগত, নেতিবাচক আক্রমণ', ইনফোসিস-এর CEO পদ থেকে আচমকাই ইস্তফা সিক্কার

Updated By: Aug 18, 2017, 11:08 AM IST
'ব্যক্তিগত, নেতিবাচক আক্রমণ', ইনফোসিস-এর CEO পদ থেকে আচমকাই ইস্তফা সিক্কার

দীর্ঘদিন ধরেই নাকি তাঁকে ক্রমাগত ব্যক্তিগত  আক্রমণ করা হচ্ছিল। এই অভিযোগে  তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিস-এর সিইও ও ম্যানেজিং ডিরেক্টরের পদ থেকে আচমকা পদত্যাগ করলেন বিশাল সিক্কা। আপাতত সংস্থার সিওও ইউবি প্রবীণ রাও অন্তর্বর্তীকালীন ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও হিসেবে দায়িত্ব সামলাবেন।সিক্কার আচমকা ইস্তফায় সংস্থার শেয়ার পাঁচ শতাংশ পড়ে গেছে। এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যানের পদে আপতত বহাল থাকবেন সিক্কা।    

বোর্ডকে দেওয়া নিজের পদত্যাগ পত্রে সিক্কা লিখেছেন, তিনি এখনও মনে করেন ইনফোসিসের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। কিন্তু তাঁকে উদ্দেশ্য করে যে ক্রমাগত ব্যক্তিগত আক্রমণ করা হচ্ছিল, সেটা তিনি মেনে নিতে পারেননি। তাঁর পদত্যাগ পত্র সঙ্গে সঙ্গে গ্রহণ করে নিয়েছে বোর্ড।

অভিযোগ, গত কয়েকমাস ধরে তাঁকে উদ্দেশ্যে করে এই ব্যক্তিগত এবং নেতিবাচক আক্রমণ চলছিল। এরফলে সংস্থার উন্নতিতে ম্যানেজমেন্টের ভূমিকা কমছিল, পদত্যাগ পত্রে অভিযোগ সিক্কার।

বোর্ডের দাবি, তারা সিক্কার অভিযোগ খতিয়ে দেখতে গত কয়েকমাসে পূর্ণাঙ্গ তদন্তও চালিয়েছে। কিন্তু অভিযোগের স্বপক্ষে সঠিক কোনও প্রমাণ পায়নি। বোর্ডের দাবি, এধরনের অভিযোগ সংস্থার কর্মীদের মনোবলে আঘাত করে, এছাড়া একজন দক্ষ সিইওকেও হারাল তারা। ৩১ মার্চ, ২০১৮ আগে, শূন্য পদে নতুন লোক নিয়োগ হবে।

 

 

.