নীরব মোদীর বিরুদ্ধে ইন্টারপোলের রেড কর্নার নোটিস

নীরব মোদী বর্তমানে লন্ডনে রয়েছেন।

Updated By: Jul 2, 2018, 03:21 PM IST
নীরব মোদীর বিরুদ্ধে ইন্টারপোলের রেড কর্নার নোটিস

নিজস্ব প্রতিবেদন : হিরে ব্যবসায়ী নীরব মোদীর বিরুদ্ধে এবার রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল। সিবিআই-এর পক্ষ থেকে ইন্টারপোলকে তাঁর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করার আর্জি জানানো হয়েছিল। সোমবার সেই আর্জি মঞ্জুর করেছে ইন্টারপোল। রেড কর্নার নোটিস জারি করার ফলে এবার নীরব মোদীর গতিবিধীর উপর নজর রাখা সম্ভব হবে তদন্তকারী সংস্থাগুলির।

ভুয়ো নথি জমা দিয়ে পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের ১৩ হাজার কোটি টাকা জালিয়াতি করে বিদেশে পালিয়েছেন নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোকসি। গত ফেব্রুয়ারিতে পিএনবি-র মুম্বই শাখা থেকে অসাধু ব্যঙ্ককর্মীদের সাহায্যে ভুয়ো নথি জমা দিয়ে ১২ হাজার ৪০০ কোটি টাকার লেটার অফ আন্ডারটেকিং (এলওইউ) আদায় করেছিল নীরব মোদী এবং মেহুল চোকসির সংস্থা। এলাহাবাদ ব্যাঙ্ক ও অ্যাক্সিস ব্যাঙ্কের হংকং শাখায় এই এলওইউ পাঠানো হয়। এর মাধ্যমেই কয়েক হাজার কোটি টাকার প্রতারণা করে রত্ন ব্যবসায়ী নীরব মোদী।

নীরব মোদী বর্তমানে লন্ডনে রয়েছেন। সে জানিয়েছে, নানা ভাবে তাকে রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হতে হচ্ছে। নীরব মোদীর পাশাপাশি এই দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত তাঁর মামা মেহুল চোসকিও। তার বিরুদ্ধেও রেড কর্নার নোটিস জারি করার আর্জি জানিয়েছে সিবিআই।

আরও পড়ুন- নীরব মোদীর বিরুদ্ধে ইন্টারপোলকে রেড কর্নার নোটিস জারির আর্জি