২০০০ টাকার নোটটিকে ভেজা কাপড় দিয়ে ঘষা হলে কী হবে জানেন? (ভিডিও)

নতুন ২০০০ টাকার নোট নিয়ে সারাদেশে হইচই শুরু হয়ে গিয়েছে। প্রত্যেকের মনেই এই নোট নিয়ে একটা কৌতুহল দেখা দিয়েছে। আবার অনেক ভুয়ো খবরও সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে পড়েছে। নতুন ২০০০ টাকার নোটটির রংকে ঘিরেও মানুষের মনে বিভিন্ন জল্পনা তৈরি করেছে। অনেকেই মনে করছেন এই নোট থেকে রং উঠবে। সত্যিই যদি একটা ভেজা কাপড় দিয়ে নোটটির উপর ঘষেন, তাহলে কী হবে জানেন?

Updated By: Nov 16, 2016, 10:57 AM IST
২০০০ টাকার নোটটিকে ভেজা কাপড় দিয়ে ঘষা হলে কী হবে জানেন? (ভিডিও)

ওয়েব ডেস্ক: নতুন ২০০০ টাকার নোট নিয়ে সারাদেশে হইচই শুরু হয়ে গিয়েছে। প্রত্যেকের মনেই এই নোট নিয়ে একটা কৌতুহল দেখা দিয়েছে। আবার অনেক ভুয়ো খবরও সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে পড়েছে। নতুন ২০০০ টাকার নোটটির রংকে ঘিরেও মানুষের মনে বিভিন্ন জল্পনা তৈরি করেছে। অনেকেই মনে করছেন এই নোট থেকে রং উঠবে। সত্যিই যদি একটা ভেজা কাপড় দিয়ে নোটটির উপর ঘষেন, তাহলে কী হবে জানেন?

আরও পড়ুন নোট সংকটের মাঝে লক্ষাধিক টাকা নিয়ে বেপাত্তা অ্যাসিসটেন্ট ব্যাঙ্ক ম্যানেজার!

চিন্তা করবেন না। উদ্বিগ্ন হবেন না। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, নকল ২০০০ টাকার নোটটিকে যদি ভেজা কাপড় দিয়ে ঘষা হয়, তাহলে তা থেকে রং উঠবে না। একমাত্র আসল ২০০০ টাকার নোট থেকেই রং উঠবে।

আরও পড়ুন আজ ব্যাঙ্ক, ATM-এর বাইরে বেশি লাইন হবে! জানেন কেন?

অর্থসচিব শক্তিতান্ত দাস এই প্রসঙ্গে জানিয়েছেন যে, একমাত্র আসল ২০০০ টাকার নোট থেকেই রং উঠবে, যদি আপনি নোটটিকে ভেজা কাপড় দিয়ে ঘষেন। আর যদি আপনার নতুন ২০০০ টাকার নোট থেকে রং না ওঠে, তাহলে বুঝবেন নোটটি নকল।

ভিডিওটি দেখে মিলিয়ে নিন-

https://www.facebook.com/ShashankAggarwal.Me/videos/129301920879587/

.