পয়গম্বরের অপমান করলে ভয়ানক শাস্তি...! ফ্রান্সের রাষ্ট্রপতিকে হুমকি জাকির নায়েকের

ম্যাক্রোকে হুমকি দিয়ে রাখলেন ইসলামের প্রচারক বলে নিজের পরিচয় দেওয়া জাকির নায়েক।

Updated By: Oct 30, 2020, 02:23 PM IST
পয়গম্বরের অপমান করলে ভয়ানক শাস্তি...! ফ্রান্সের রাষ্ট্রপতিকে হুমকি জাকির নায়েকের

নিজস্ব প্রতিবেদন- সারা বিশ্বের একাধিক ইসলামিক রাষ্ট্রের সঙ্গে বিরোধ স্পষ্ট হচ্ছে ফ্রান্সের রাষ্ট্রপতি ইমেনুয়েল ম্যাক্রোর। ইসলাম ধর্ম সম্পর্কে তিনি এমন একটি বয়ান দিয়েছিলেন যা বহু দেশের রাষ্ট্রনেতাদের পছন্দ হয়নি। আর তাই ম্যাক্রো এখন সেইসব রাষ্ট্রনেতা ও ইসলাম ধর্মগুরুদের রোষের মুখে পড়েছেন। পয়গম্বর মহম্মদের কার্টুনের সমর্থন ও সারা বিশ্বে ছড়িয়ে থাকা মুসলিম ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ উঠেছে ফ্রান্সের রাষ্ট্রপতির বিরুদ্ধে। আর এবার তাই নাম না করে ম্যাক্রোকে হুমকি দিয়ে রাখলেন ইসলামের প্রচারক বলে নিজের পরিচয় দেওয়া জাকির নায়েক।

পয়গম্বরের কার্টুন আঁকার দায়ে ফ্রান্সে এক শিক্ষকের মুণ্ডচ্ছেদ করেছিল কেউ বা কারা! তার পরই ইসলাম নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন ম্যাক্রো। আর এবার তাই ম্যাক্রোর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন জাকির। কোরান শরিফ-এর একটি আয়াত তুলে ধরলেন তিনি। ফেসবুকে পোস্ট করে তিনি লিখলেন, আল্লাহর উপর ভরসা রাখা কাউকে গালিগালাজ করলে ভয়ানক শাস্তি পেতে হবে। তিনি পোস্ট করে আরো লিখেছেন, বাস্তবে যারা আল্লাহ্ ও তাঁর উপর বিশ্বাস রাখা মানুষদের গালিগালাজ করে তাদের এই জীবনে তো বটেই, জীবনের পরেও ভয়ানক শাস্তি ভোগ করতে হয়। জাকির নায়েক সারা দুনিয়ার মানুষদের ফ্রান্সের পণ্য বর্জনের আর্জি জানিয়েছেন।

আরও পড়ুন-  মুঙ্গেরে পুলিসি বর্বরতার ঘটনা আসলে হিন্দুত্বের উপর হামলা, দাবি শিব সেনার নেতার

কিছুদিন আগে ভারতীয়দের প্রতি নিজের ক্ষোভ উগড়ে দিয়েছিলেন জাকির। তাঁর দাবি ছিল, পয়গম্বর আল্লাহর নামে কুত্সা রটানো ব্যক্তিদের ইসলামিক রাষ্ট্রগুলির জেলে বন্দি করে রাখা উচিত। ভারতে বিজেপি ভক্তরাই একমাত্র এমন কাজ করে বলে উল্লেখ করেছিলেন জাকির নায়েক। তিনি বলেছেন, এর পর থেকে সেইসব ব্যক্তিরা কখনও সৌদি আরব বা কোনও ইসলামিক দেশে গেলে তাদের আটক করে জেলে বন্দি করা উচিত।