আইনকে বুড়ো আঙুল দেখিয়ে ভারতের ভিআইপি সংস্কৃতির দাদাগিরির শর্ট ফিল্ম, দেখুন নিষিদ্ধ হওয়ার আগেই

ভিআইপি সংস্কৃতি। ভারতের অত্যন্ত প্রিয় এই সংস্কৃতি। শুধুমাত্র 'ক্ষমতা'-র জেরেই প্রতিদিন অপরাধ করেও ছাড়া পেয়ে যায় কেউ কেউ। আবার বহু বছর বিচারের অপেক্ষায় বসে থেকে শেষে দেশের আইনশৃঙ্খলা, সংবিধানের ওপর থেকে আশ্বাস হারায় সাধারণ মানুষ। রোজকার সেই ঘটনাই এবার সাড়ে তিন মিনিটের এক ছবিতে তুলে ধরলেন আনমোল সাচার।

Updated By: Mar 9, 2015, 03:40 PM IST
আইনকে বুড়ো আঙুল দেখিয়ে ভারতের ভিআইপি সংস্কৃতির দাদাগিরির শর্ট ফিল্ম, দেখুন নিষিদ্ধ হওয়ার আগেই

ওয়েব ডেস্ক: ভিআইপি সংস্কৃতি। ভারতের অত্যন্ত প্রিয় এই সংস্কৃতি। শুধুমাত্র 'ক্ষমতা'-র জেরেই প্রতিদিন অপরাধ করেও ছাড়া পেয়ে যায় কেউ কেউ। আবার বহু বছর বিচারের অপেক্ষায় বসে থেকে শেষে দেশের আইনশৃঙ্খলা, সংবিধানের ওপর থেকে আশ্বাস হারায় সাধারণ মানুষ। রোজকার সেই ঘটনাই এবার সাড়ে তিন মিনিটের এক ছবিতে তুলে ধরলেন আনমোল সাচার।

দুই বন্ধুর কথোপকথনের মধ্যে দিয়ে উঠে এসেছে ভারতের ভিআইপি সংস্কৃতির এই জঘন্য ছবি। এক ক্ষমতাবান ব্যক্তির ছেলের সঙ্গে তার বন্ধুর কথোপকথন। বন্ধু তাকে হাজার বার বারণ করা সত্ত্বেও বদলানো যায় না ক্ষমতার অহঙ্কারে মনুষ্যত্ব হারানো মানসিকতা। এই ছবি আরও একবার চোখে আঙুল দিয়ে দিয়েছে ভারতের আসল চেহারা। সেইসঙ্গেই আরও একবার মনে করিয়ে দিয়েছে এখনই সময় সতর্ক হওয়ার। ছবির টাইটেল ইট হ্যাপেনস অনলি ইন ইন্ডিয়া-#প্লিজ ডোন্ট ব্যান আস।

সম্প্রতি দিল্লি প্রশাসনের আসল চেহারা দেখোনোয় দেশে নিষিদ্ধ করে দেওয়া হয়েছে ইন্ডিয়াস ডটার তথ্যচিত্র। তাই ছবির শিরোনামেও

দেখুন ছবি-

.