‘মন কি বাত’-এ দেশ চলে না, কেজরীকে শুভেচ্ছা জানিয়ে মোদীকে ঠুকলেন উদ্ধব

শুভেচ্ছা তো জানালেন, পাশাপাশি মোদীকেও কটাক্ষ করতে ছাড়লেন না উদ্ধব। বলেন, মানুষ দেখিয়ে দিলেন দেশ ‘মন কি বাত’-এ চলে না, জনগণের কথায় চলে। প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠান উদাহরণ টেনে আনেন তিনি

Updated By: Feb 11, 2020, 04:15 PM IST
‘মন কি বাত’-এ দেশ চলে না, কেজরীকে শুভেচ্ছা জানিয়ে মোদীকে ঠুকলেন উদ্ধব
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: হেরেও বেজায় খুশি কংগ্রেস। অধীর চৌধুরী তো জানিয়ে দিলেন, আপের জয় নিশ্চিত ছিল। অরবিন্দ কেজরীবালের এই জয়ে শুভেচ্ছা জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস সাংসদ পি চিদম্বরম, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। একই মতাদর্শে বিশ্বাসী না হলেও শুভেচ্ছা জানাতে ভুললেন না মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে।

শুভেচ্ছা তো জানালেন, পাশাপাশি মোদীকেও কটাক্ষ করতে ছাড়লেন না উদ্ধব। বলেন, মানুষ দেখিয়ে দিলেন দেশ ‘মন কি বাত’-এ চলে না, জনগণের কথায় চলে। প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠান উদাহরণ টেনে আনেন তিনি। এখনও পর্যন্ত যা ফল, তাতে দেখা গিয়েছে সিঙ্গল ডিজিটে পৌঁছে গিয়েছে বিজেপি। মাত্র ৭টি আসনে এগিয়ে।  অন্য দিকে ২৫টি আসনে ইতিমধ্যেই জয় ছিনিয়ে এনেছে আম আদমি পার্টি। এগিয়ে ৩৮টিতে। কংগ্রেস খাতাই খুলতে পারেনি।

আরও পড়ুন- গণনার মাঝেই দিল্লির বিধানসভা ভেঙে দিলেন উপরাজ্যপাল বৈজল

বুথ ফেরত্ সমীক্ষার পূর্বাভাসই ছিল আপ নিরঙ্কুশ সংখ্যা নিয়ে ফের ক্ষমতায় আসছে। তার কোনও ব্যতিক্রম ঘটেনি। প্রথম থেকে আপ অত্যন্ত আত্মবিশ্বাসী ছিল ফের ক্ষমতায় আসার বিষয়ে। বিজেপিও জানিয়ে দেয়, সব সময় সমীক্ষা সঠিক হয় না। দিল্লিতে বাজিমাত করতে একাধিক কারণ খাঁড়া করে গেরুয়া শিবির। দিল্লি বিজেপির সভাপতি মনোজ তিওয়ারির দাবি, ভোটগ্রহণের শেষ বেলার ভোট শতাংশই খেলা ঘুরিয়ে দিতে পারে। যদিও এখনও পর্যন্ত তেমন কোনও লক্ষণ নেই।