গণনার মাঝেই দিল্লির বিধানসভা ভেঙে দিলেন উপরাজ্যপাল বৈজল

বুথ ফেরত্ সমীক্ষার পূর্বাভাসই ছিল আপ নিরঙ্কুশ সংখ্যা নিয়ে ফের ক্ষমতায় আসছে। তার কোনও ব্যতিক্রম ঘটেনি। প্রথম থেকে আপ অত্যন্ত আত্মবিশ্বাসী ছিল ফের ক্ষমতায় আসার বিষয়ে

Updated By: Feb 11, 2020, 03:10 PM IST
গণনার মাঝেই দিল্লির বিধানসভা ভেঙে দিলেন উপরাজ্যপাল বৈজল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দিল্লি বিধানসভা নির্বাচনের ফলাফল এখনও পুরোটা আসেনি। তার মাঝেই বিধানসভা ভেঙে দিলেন উপরাজ্যপাল অনিল বৈজল। এখন পর্যন্ত যা প্রবণতা আম আদমি পার্টি ৫৭ টি আসনে এগিয়ে। তার মধ্যে ২ টি আসনে জয় নিশ্চিত করেছে আপ। অন্য় দিকে ধূলিসাত্ হয়ে গিয়েছে পদ্ম শিবির। মোদী-অমিত শাহের কোনও ক্যারিশ্মাই কাজে লাগেনি। কংগ্রেস তো খাতাই খুলতে পারেনি এখনও পর্যন্ত।

বুথ ফেরত্ সমীক্ষার পূর্বাভাসই ছিল আপ নিরঙ্কুশ সংখ্যা নিয়ে ফের ক্ষমতায় আসছে। তার কোনও ব্যতিক্রম ঘটেনি। প্রথম থেকে আপ অত্যন্ত আত্মবিশ্বাসী ছিল ফের ক্ষমতায় আসার বিষয়ে। বিজেপিও জানিয়ে দেয়, সব সময় সমীক্ষা সঠিক হয় না। দিল্লিতে বাজিমাত করতে একাধিক কারণ খাঁড়া করে গেরুয়া শিবির। দিল্লি বিজেপির সভাপতি মনোজ তিওয়ারির দাবি, ভোটগ্রহণের শেষ বেলার ভোট শতাংশই খেলা ঘুরিয়ে দিতে পারে। যদিও এখনও পর্যন্ত তেমন কোনও লক্ষণ নেই।

আরও পড়ুন- 'ভেঙে পড়ার কিছু হয়নি', রাজধানীতে বিজেপি ধরাশায়ী হওয়ার মুহূর্তেও কর্মীদের টোটকা মনোজের

কংগ্রেস ইতিমধ্যে পরাজয় স্বীকার করে নিয়ে জানায়, আপ ভাল করবে এটা প্রত্যাশিত ছিল। দেশে বিজেপির কোনও জায়গা নেই এই নির্বাচন তা প্রমাণ করেছে। পাশাপাশি কংগ্রেসের সাফাই, খারাপ রাজ্য দিল্লি নয় গত দুই-তিন মাসে প্রমাণ করে দিয়েছে। জামিয়া-শাহিন বাগের উদাহরণ টেনে আনে কংগ্রেস।  অরবিন্দ কেজরীবালের এই জয়ে শুভেচ্ছা জানান দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীর।  

.