আম্মার জেলের বিরোধিতায় রাস্তায় বসে অনশনে টলিউড তারকরা, বন্ধ সিনেমা হল

Updated By: Sep 30, 2014, 08:31 PM IST
আম্মার জেলের বিরোধিতায় রাস্তায় বসে অনশনে টলিউড তারকরা, বন্ধ সিনেমা হল

 

ওয়েব ডেস্ক: এখন তিনি হাজতবাস করছেন। তাতে কী! আম্মা এফেক্ট কিন্তু তামিলনাড়ুতে পুরো ঝড় বইয়ে দিয়েছে। তামিল ফিল্ম ইন্ডাস্ট্রি বা টলিউড পুরো স্তব্ধ হয়ে গিয়েছে। অভিনয় ছেড়ে আম্মার সমর্থনে নেমে পড়ছেন তামিল সিনেমার নামী দামী তারকা থেকে নবাগত অভিনেতা,পরিচালক,কলাকুশলীরা।  সুরিয়া,শরত্‍ কুমার, আনন্দ রাজের মত ফিল্মী মেগাস্টাররা তো অনশনে পর্যন্ত শুরু করে দিয়েছেন। দাবি একটাই, আম্মাকে জেল থেকে এক্ষুনি ছাড়তে হবে। সেই সঙ্গে অনশনে বসেছেন তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির অভিনেতা, পরিচালকদের একটা বড় অংশ।

এই টলিউড থেকেই রাজনীতিতে এসেছিলেন জয়ললিতা, তাই তামিল তারকরা রাস্তায় নেমেছেন, এটাই সোজা হিসাব। কিন্তু অন্য অনেক কথাও শোনা যাচ্ছে। যেমন আম্মার কৃপায় টলিউডে অনেক টাকা এসেছে। যার অনেকটা 'পকেটস্থ' হয়েছে এইসব কলাকুশলীদের।  

অবশ্য শুধু টলিউড নয় তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় আম্মার সমর্থকরা বিক্ষোভ দেখাচ্ছেন, র‌‍্যালি করছেন, মৌন মিছিল করছেন।

তবে আপাতত জেলেই থাকতে হচ্ছে তামিলনাড়ুর সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতাকে। আজ তাঁর জামিনের আবেদনের শুনানি স্থগিত হয়ে  যায়। আগামিকাল কর্নাটক হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে আম্মার জামিনের আর্জির শুনানি হতে পারে। গত শনিবার থেকে জেলেই রয়েছেন তিনি।  

আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্মতি মামলায় জয়ললিতার চার বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে বেঙ্গালুরুর বিশেষ আদালত। রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতে আবেদন জানিয়েছেন জয়ললিতা। তাঁর হয়ে মামলা লড়ছেন রাম জেঠমালানি। এ দিকে, জয়ললিতার শাস্তির প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়েছে তামিলনাড়ুতে। কর্নাটক হাইকোর্টের বাইরে বিক্ষোভ দেখিয়েছেন AIADMK সমর্থকরা।

.