স্বঘোষিত গোরক্ষকদের বাড়িতে অভ্যর্থনা জানিয়ে বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী

গত বছর ৩০ জুন ঝাড়খণ্ডে এক মাংস ব্যবসায়ীকে পিটিয়ে খুন করার অভিযোগে গ্রেফতার হয় ১১ জন।

Updated By: Jul 7, 2018, 01:11 PM IST
স্বঘোষিত গোরক্ষকদের বাড়িতে অভ্যর্থনা জানিয়ে বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী
ছবি সৌজন্য : ফেসবুক

নিজস্ব প্রতিবেদন : গোরক্ষার নামে খুনে অভিযুক্তদের মালা পরিয়ে নিজের বাড়িতে অভ্যর্থনা জানিয়ে এবার বিপাকে কেন্দ্রীয় মন্ত্রী জয়ন্ত সিনহা। গত বছর ৩০ জুন ঝাড়খণ্ডে এক মাংস ব্যবসায়ীকে পিটিয়ে খুন করার অভিযোগে গ্রেফতার হয় ১১ জন। তাদের মধ্যে ৮ জনকে আদালত দোষী সাব্যস্ত করেছে। সেই আট জন জামিনে মুক্ত হতেই তাদের মালা পরিয়ে ঝাড়খণ্ডে নিজের বাড়িতে স্বাগত জানাতে দেখা যায়। অভিযুক্তদের সঙ্গে তোলা একটি ছবিও পোস্ট হয়েছে সোশ্যাল মিডিয়াতে।

গত বছর ৩০ জুন গো-হত্যা ও পাচারে যুক্ত অভিযোগে ঝাড়খণ্ডের হাজারিবাগের রামগড়ে নৃশংস-ভাবে খুন করা হয় আলিমুদ্দিন আনসারিকে। তাঁকে গাড়ি থেকে নামিয়ে রাস্তার ওপর পিটিয়ে খুন করে একদল দুষ্কৃতী। এমনকী তাঁর গাড়িটিও জ্বালিয়ে দেওয়া হয়। এরপরই আলিমুদ্দিনের স্ত্রীর অভিযোগের ভিত্তিতে ১১ জনকে গ্রেফতার করে পুলিস। গোটা ঘটনার নিরপেক্ষ তদন্তের নির্দেশ দেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাশ।

আরও পড়ুন- ''ভোট পেতে হলে রাহুলের সঙ্গে উত্তর প্রদেশের ব্রাহ্মণ কন্যার বিয়ে দিন''

প্রায় এক বছর ধরে মামলা চলার পর এই ঘটনায় ৮ জনকে দোষী সাব্যস্ত করে আদালত। এদিকে এই মামলার রায়কে ইতিমধ্যেই চ্যালেঞ্জ জানিয়ে এই সিবিআই তদন্তের আর্জি জানান জয়ন্ত সিনহা।

তাঁর এই আচরণের জন্য ইতিমধ্যেই প্রতিবাদে নেমেছে কংগ্রেস। কংগ্রেস মুখোপাত্র অজয় কুমার করেন, ''বিজেপি সরকারের অন্যতম একজন শিক্ষিত মন্ত্রীর এই আচরণ মেনে নেওয়া যায় না।'' এই ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও দাবি করেছে কংগ্রেস।

.