Jharkhand: অবৈধ কয়লাখনিতে ধস ঝাড়খন্ডে, মৃত ৩

একজন প্রত্যক্ষদর্শীর মতে, শুক্রবার সকালে খনিটি যখন ধসে পড়ে তখন অনেক স্থানীয় গ্রামবাসী অবৈধ খনিতে কাজ করছিলেন। সিন্দ্রির ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিস (ডিএসপি), অভিষেক কুমা, বলেছেন যে উদ্ধারকারীরা ক্ষতিগ্রস্থদের সনাক্ত করার কাজ সম্পূর্ণ করার পরে নিহতদের সঠিক সংখ্যা এবং আটকে পড়া বা আহত হওয়া শ্রমিকের সংখ্যা জানা যাবে।

Updated By: Jun 9, 2023, 05:36 PM IST
Jharkhand: অবৈধ কয়লাখনিতে ধস ঝাড়খন্ডে, মৃত ৩

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার ঝাড়খণ্ডের ভাওরা কোলিয়ারি এলাকায় একটি অবৈধ খনি ধসে অন্তত তিনজন প্রাণ হারিয়েছেন বলে জানা গিয়েছে। বেআইনিভাবে এই খনিটিতে কাজ করা আরও অনেক শ্রমিকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে বলেও জানা গিয়েছে।

সকাল সাড়ে ১০টায় ঘটনাটি ঘটে

শুক্রবার সকাল সাড়ে ১০টা নাগাদ এই ঘটনাটি ঘটে। ঘটনাটি ঘটেছে ভারত কোকিং কোল লিমিটেডের (BCCL) ভাওরা কোলিয়ারি এলাকায়। এটি রাজ্যের রাজধানী রাঁচি থেকে ১৫০ কিলোমিটার দূরে।

 

আরও পড়ুন: Coromandel Express Accident: অশরীরীর ভয়! বাহানাগার 'মর্গ' স্কুলে ফিরতে চাইছেনা পড়ুয়ারা

উদ্ধার অভিযান চলছে

সিন্দ্রির ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিস (ডিএসপি), অভিষেক কুমা, বলেছেন যে উদ্ধারকারীরা ক্ষতিগ্রস্থদের সনাক্ত করার কাজ সম্পূর্ণ করার পরে নিহতদের সঠিক সংখ্যা এবং আটকে পড়া বা আহত হওয়া শ্রমিকের সংখ্যা জানা যাবে।

আরও পড়ুন: Cyclone Biparjoy: আরও শক্তিশালী অতি প্রবল ঘূর্ণিঝড়! একাধিক রাজ্যে বিপর্যয় ডেকে আনতে চলেছে 'বিপর্যয়'?

প্রত্যক্ষদর্শীরা বলছেন, খনিটি যখন ধ্বসে পড়ে তখন অনেক গ্রামবাসী সেখানে কাজ করছিলেন

একজন প্রত্যক্ষদর্শীর মতে, শুক্রবার সকালে খনিটি যখন ধসে পড়ে তখন অনেক স্থানীয় গ্রামবাসী সেই অবৈধ খনির ভতরে কাজ করছিল।

তিনজনকে মৃত ঘোষণা করা হয়

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ‘স্থানীয়দের সহায়তায়, তিনজনকে ধ্বংসস্তূপ থেকে বের করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন’। উদ্ধার অভিযান চলছে এবং কতজন শ্রমিককে উদ্ধার করা হয়েছে বা কতজন আটকা পড়েছে তা স্পষ্ট নয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.