তিন বছর পুরনো বিক্ষোভের জেরে নোটিস ঐশীকে, ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি JNU-র

২১ জুনের মধ্যে ওই নোটিসের জবাব দিতে বলা হয়েছে ঐশীকে

Updated By: Jun 15, 2021, 07:10 PM IST
তিন বছর পুরনো বিক্ষোভের জেরে নোটিস ঐশীকে, ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি JNU-র

নিজস্ব প্রতিবেদন: অতিমারীর এই সময়েও ২০১৮-র বিক্ষোভের ঘটনা টেনে আনল জেএনইউ প্রশাসন। সেসময় ফি বৃ্দ্ধির প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে হওয়া বিক্ষোভের ঘটনার জেরে তত্কালীন JNUSU প্রেসিডেন্ট ঐশী ঘোষকে শো কজ নোটিস পাঠাল জেএনইউ প্রশাসন। আগামী ২১ জুনের মধ্যে ওই নোটিসের জবাব দিতে বলা হয়েছে ঐশীকে।

আরও পড়ুন-বিকাশরঞ্জনের আচরণে ক্ষুব্ধ প্রদেশ কংগ্রেসের একাংশ, একলা চলতে চেয়ে মেল সোনিয়াকে   

তিন বছর আগের ওই ঘটনাকে শৃঙ্খলাভঙ্গ ও দুর্বব্যবহার হিসেবেই দেখছে বিশ্ববিদ্যালয় প্রশাসন(JNU)। নোটিসে বলা হয়েছে, সেই সময়ে পড়ুয়ারা যা করেছিল তা অত্যন্ত বিপজ্জনক। বিশ্ববিদ্যালয় ক্য়াম্পাসে  ঘেরাও, ধর্নার মতো ঘটনার ফলে বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠন ব্যহত হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও কাজ করতে বাধা দেওয়া হয়েছে। ওইসব ঘটনার সঙ্গে জড়িত ঐশী ঘোষ(Aishe Ghosh)। 

এনিয়ে ঐশী ঘোষ বলেন, ২০১৮ সালের একটি ঘটনায় ওই নোটিস দেওয়া হয়েছে। হঠাত্ করে ২০১৮ ঘটনা এতদন পর জেএনইউ প্রশাসন টেনে আনছে কেন তা বুঝতে পারছি না। এই ধরনের বহু নোটিস তারা আমাদের দিয়েছে। এবার বলা হয়েছে ২১ জুনের মধ্যে নোটিসের জবাব না দিলে আমাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন-সময় বেঁধেছেন Suvendu, বিধায়ক পদ থেকে ইস্তফা? আইনে ভরসা রেখে জল্পনা বাড়ালেন Mukul

ঐশী আরও বলেন, আমরা বলতে চাই এইসময় বিশ্ববিদ্যালয় বন্ধ, যে কজন পড়ুয়া সেখানে আছে তারা জল পাচ্ছে না, ভ্যাকসিন পাচ্ছে না, স্কলারশিপ পাচ্ছে না। স্টুডেন্টদের জন্য় কাজ করছে না প্রশাসন। তার মধ্যে আবার আমাদের এরকম নোটিস পাঠিয়ে নতুন পড়ুয়াদের ভয় দেখানো হচ্ছে। তাদেরও একটা বার্তা দেওয়ার চেষ্টা হচ্ছে। কারণ অনলাইন ক্লাস চলাকালীন বহু পড়ুয়া প্রশাসনের বিরুদ্ধে কথা বলছে। তাই আমাদের নোটিস পাঠিয়ে বাকীদের দাবিয়ে রাখার চেষ্টা হচ্ছে। তিন বছর আগে এনিয়ে জবাব দিয়েছি। সেই একই জবাব পাঠিয়ে দেব। তবে এটাও বলব, প্রশাসনের কোনও দফতরই যখন খোলা নেই তখন হঠাত্ করে এই অ্যাকশন নেওয়ার জন্য একটা দফতর খোলা হয়েছে কীভাবে।
   
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)