ফের উত্তরপ্রদেশে আক্রান্ত সাংবাদিক

ফের উত্তরপ্রদেশে আক্রান্ত সাংবাদিক। এবারে বেধড়ক মারধর করে বাইকে বেঁধে টেনে-হিঁচড়ে নিয়ে যাওয়া হল এক তরুণ সাংবাদিককে। গুরুতর জখম ওই সাংবাদিক হায়দর খানের অবস্থা আশঙ্কাজনক। জমি সংক্রান্ত বিবাদের খবর করাতেই ওই হামলা বলে দাবি করেছেন হায়দর। ওই ঘটনায় চার জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

Updated By: Jun 15, 2015, 06:58 PM IST
ফের উত্তরপ্রদেশে আক্রান্ত সাংবাদিক

ওয়েব ডেস্ক: ফের উত্তরপ্রদেশে আক্রান্ত সাংবাদিক। এবারে বেধড়ক মারধর করে বাইকে বেঁধে টেনে-হিঁচড়ে নিয়ে যাওয়া হল এক তরুণ সাংবাদিককে। গুরুতর জখম ওই সাংবাদিক হায়দর খানের অবস্থা আশঙ্কাজনক। জমি সংক্রান্ত বিবাদের খবর করাতেই ওই হামলা বলে দাবি করেছেন হায়দর। ওই ঘটনায় চার জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

পয়লা জুন এক সাংবাদিককে পুড়িয়ে মারার অভিযোগ উঠেছিল উত্তপ্রদেশের শাহজাহানপুরে। এবারে আরও এক  সাংবাদিকের ওপর হামলা হল পিলভিট জেলায়। রবিবার সন্ধেয় একটি টিভি চ্যানেলের সাংবাদিক হায়দর খানের চড়াও হয় একদল দুষ্কৃতী। খবরের টোপ দিয়ে তাঁকে ডেকে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন হায়দর। প্রথমে বেধড়ক মারধর করা হয় তাঁকে। এরপর বাইকের সঙ্গে বেঁধে টেনে-হিঁচড়ে নিয়ে যাওয়া হয়।

জমি বিবাদ সংক্রান্ত একটি খবর সামনে আনার জন্যই ওই হামলা হয়েছে বলে দাবি করেছেন হায়দর।

এনিয়ে উত্তরপ্রদেশে সাংবাদিকদের ওপর পর পর দু-দুটি নারকীয় হামলার ঘটনা ঘটল। পয়লা জুন শাহজাহানপুরে জীবন্ত পুড়িয়ে মারা হয় সাংবাদিক জগেন্দ্র সিংকে। ফেসবুকে উত্তরপ্রদেশের মন্ত্রী রামমূর্তি ভার্মার বেআইনি খনির কারবারের খবর পোস্ট করাতেই ওই হামলা হয় বলে অভিযোগ ওঠে। ওই ঘটনা নিয়ে তোলপাড হয় গোটা দেশ ।  সেই ঘটনার মাঝেই আরও এক সাংবাদিকের ওপর হামলা অস্বস্তি বাড়াল উত্তরপ্রদেশ সরকারের।

.