অরুণাচলে গুলি সাংবাদিককে

গুয়াহাটি কাণ্ডের রেশ মেলানোর আগেই নতুন করে চাঞ্চল্য ছড়াল উত্তর-পূর্ব ভারতে। জনাকীর্ণ রাস্তায় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের গুলিতে জখম হলেন এক মহিলা সাংবাদিক। এ ঘটনা অরুণাচল প্রদেশের রাজধানী শহর ইটানগরের।

Updated By: Jul 16, 2012, 12:13 PM IST

গুয়াহাটি কাণ্ডের রেশ মেলানোর আগেই নতুন করে চাঞ্চল্য ছড়াল উত্তর-পূর্ব ভারতে। জনাকীর্ণ রাস্তায় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের গুলিতে জখম হলেন এক মহিলা সাংবাদিক। এ ঘটনা অরুণাচল প্রদেশের রাজধানী শহর ইটানগরের। অরুণাচল টাইমসের সাংবাদিক টোঙ্গাম রিনা অফিসে ঢোকার সময় দুষ্কৃতীরা তাঁকে গুলি করে পালায় বলে অভিযোগ। খুব কাছ থেকেই গুলি করা হয় তাঁকে। রিনা ওই সংবাদপত্রের সহকারী সম্পাদক।
সংবাদপত্রটির মালিক অরুণাচলের প্রাক্তন মুখ্যমন্ত্রী গেগং আপাং। রাজ্য কংগ্রেসে অভ্যন্তরীণ সমীকরণে যিনি বর্তমান মুখ্যমন্ত্রী নবাম টুকির বিরোধী গোষ্ঠীর নেতা হিসেবে পরিচিত। সম্ভবত গোটা বিষয়টির রাজনৈতিক গুরুত্ব অনুধাবন করেই পত্রপাঠ আহত সাংবাদিককে দেখতে হাসপাতালে যান অরুণাচলের বর্তমান মুখ্যমন্ত্রীর নবাম টুকি। নিরাপত্তা খতিয়ে দেখতে সোমবার একটি উচ্চপর্যায়ের বৈঠকও ডেকেছেন তিনি। কিন্তু কী কারণে ভর সন্ধেয় মহিলা সাংবাদিকের ওপর  হামলা, তা স্পষ্ট নয়।

.