নাটক জমজমাট কর্ণাটকে, ঘর ভাঙার আতঙ্কে ৩৮ বিধায়ককে কোচিতে নিয়ে ‌যাচ্ছে জেডিএস!

রাজনৈতিক মহলের খবর, জেডিএসের ৬ বিধায়কে সঙ্গে ‌যোগা‌যোগ রেখে চলেছে গেরুয়া শিবির‍। এরকম এক অবস্থা ঘর টিকিয়ে রাখতে মরিয়া জেডিএস

Updated By: May 16, 2018, 09:02 AM IST
নাটক জমজমাট কর্ণাটকে, ঘর ভাঙার আতঙ্কে ৩৮ বিধায়ককে কোচিতে নিয়ে ‌যাচ্ছে জেডিএস!

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে সরকার গঠন নিয়ে নাটক ক্রমশ জমে উঠছে। একদিকে বিজেপি এবং অন্যদিকে কংগ্রেস-জেডিএস জোট-কাকে সরকার গঠন করতে ডাকবেন রাজ্যপাল? এনিয়ে এখন জল্পনা ছিল। তবে সম্ভবত বিজেপিকেই ডাকতে পারেন রাজ্যপাল।

এদিকে, ১০৪ আসন নিয়ে একক সংখ্যাগরিষ্ঠতা থেকে বেশ খানিকটা দূরে বিজেপি। অন্যদিকে, কংগ্রেস-জেডিএস জোট বেশ ভালো অবস্থায়। রাজনৈতিক মহলের খবর, জেডিএসের ৬ বিধায়কে সঙ্গে ‌যোগা‌যোগ রেখে চলেছে গেরুয়া শিবির‍। এরকম এক অবস্থা ঘর টিকিয়ে রাখতে মরিয়া জেডিএস। ওইসব বিধায়কের উপরে কড়া নজর রাখছে দল। এনিয়ে মঙ্গলবারই কুমারস্বামী জানিয়েছিলেন, দলের বিধায়কদের ‌যাতে ভাঙিয়ে নেওয়া হয় তার উপরে নজর রাখা হচ্ছে।

আরও পড়ুন-রাজ্যের ৫৬৮ বুথে আজ পুনর্নির্বাচন, অশান্তি এড়াতে তত্পর কমিশন  

কর্ণাটকে ‌যে ত্রিশঙ্কু ফল হচ্ছে তা আগেই বেশ কয়েকটি বুথফেরত সমীক্ষায় আভাস দেওয়া হয়েছিল। হয়েছেও তাই। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা কেউই পায়নি। ফলে কর্ণাটকে সরকার গড়তে রাজ্যে হাজির হয়েছেন বিজেপি ও কংগ্রেস শীর্ষ নেতারা। ফলে উত্তাপ বাড়ছে রাজনৈতিক মহলে।

আরও পড়ুন-বারাণসীতে ভেঙে পড়ল নির্মীয়মান উড়ালপুল; নিহত ১৬, ধ্বংসস্তূপের নীচে আটকে বহু

এদিকে রাজনৈতিক মহলের খবর, বিধায়ক কেনাবেচা রুখতে কড়া ব্যবস্থা নিচ্ছে জেডিএস। দলের ৩৮ বিধায়ককে কোচিতে উড়িয়ে নিয়ে ‌যাওয়া হচ্ছে। সেখানেই তাদের একটি রিসর্টে রাখা হবে। বুধবার সাড়ে নটা নাগাদ দলের নির্বাচিত বিধায়কদের একটি বৈঠক ডাকা হয়েছে বেঙ্গালুরুতে। তার পরেই তাদের কোচিতে নিয়ে ‌যাওয়ার কথা।

.