কোনও দলিত মুখ্যমন্ত্রী হলে পদ থেকে সরে দাঁড়াব, ঘোষণা সিদ্দারামাইয়ার

কর্ণাটক বিধানসভা নির্বাচনের পর অধিকাংশ বুথ ফেরত সমীক্ষায় রাজ্যে ত্রিশঙ্কু ফলের ইঙ্গিত দেওয়া হয়েছে। এর মধ্যেই রাজ্যে সরকার গড়ার দাবি করছেন সিদ্দারামাইয়া। শুধু তাই নয় এক কদম এগিয়ে তিনি দাবি করেছেন, কোনও দলিতকে মুখ্যমন্ত্রী করা হলে তিনি ওই পদের দাবি ছেড়ে দেবেন।

Updated By: May 13, 2018, 04:41 PM IST
কোনও দলিত মুখ্যমন্ত্রী হলে পদ থেকে সরে দাঁড়াব, ঘোষণা সিদ্দারামাইয়ার

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটক বিধানসভা নির্বাচনের পর অধিকাংশ বুথ ফেরত সমীক্ষায় রাজ্যে ত্রিশঙ্কু ফলের ইঙ্গিত দেওয়া হয়েছে। এর মধ্যেই রাজ্যে সরকার গড়ার দাবি করছেন সিদ্দারামাইয়া। শুধু তাই নয় এক কদম এগিয়ে তিনি দাবি করেছেন, কোনও দলিতকে মুখ্যমন্ত্রী করা হলে তিনি ওই পদের দাবি ছেড়ে দেবেন।
আরও পড়ুন-বোমার আঘাতে উড়ল হাত, গোষ্ঠীসংঘর্ষে উত্তপ্ত গীতালদহ
কেন এরকম মন্তব্য সিদ্দারামাইয়ার? রাজনৈতিক মহল মনে করছে, ত্রিশঙ্কু ফল হলে দেবগৌড়ার জেডিএস এর সঙ্গে হাত মেলাতে হবে কংগ্রেসকে। সেক্ষেত্রে কোনও দলিতকে মুখ্যমন্ত্রী করার দাবি তুলতে পারে জেডিএস। তারই ভূমিকা করে রাখলেন কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। রাজ্য কংগ্রেস সভাপতি জি পরমেশ্বরও দলিত মুখ্যমন্ত্রীর পক্ষে সায় দিয়েছেন। এরকম হলে রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে মল্লিকার্জুন খারগের।
আরও পড়ুন-ডিভোর্সের মামলা চলছে, বন্ধুকে দিয়ে স্ত্রীর শ্লীলতাহানি স্বামীর
উল্লেখ্য, এক সময় দেবগৌড়ার জেডিএস বিজেপির সঙ্গে জোট করে রাজ্যে সরকার গঠন করেছিল। এবার আর তা হচ্ছে না বলে জানিয়েছেন দেবগৌড়া। কোনও কোনও সমীক্ষা অনু‌যায়ী রাজ্যের ১২ শতাংশ ভোক্কালিয়া সম্প্রদায়ের ভোটারদের মধ্যে অধিকাংশই জেডিএসকে ভোট দিয়েছে। ফলে ভালো ফল করার একটা সম্ভাবনা থেকেই ‌যাচ্ছে জেডিএসের। শুধু তাই নয় অধিকাংশ বুথ ফেরত সমীক্ষাতে জেডিএসকে সরকার গঠনে একটি বড় ফ্যাক্টর বলে মনে করা হচ্ছে।

 

.